২০০১ থেকে সিটি নির্বাচন ভালো হয়েছে: কাদের

0

স্থানীয় নির্বাচনের অংশ না নেওয়া বড় দলগুলোকে জাতীয় নির্বাচনে আরো বড় সমস্যায় পড়তে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১মার্চ) সকালে ধানমন্ডির দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

এ সময় দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, ভোটের দিন ছুটি থাকায় অনেকেই বাড়ি গেছে, বড় একটি দল অংশ নেয়নি, দিনের শুরু থেকেই বৃষ্টি। এছাড়া এটা একটা উপ-নির্বাচন। সব মিলিয়ে ভোটারদের উপস্থিতি কম ছিল। তবে ২০০১ সালে ১০ ভাগ ভোট নিয়ে সাদেক হোসেন খোকা মেয়র নির্বাচিত হয়েছিলেন। এবার এত কিছুর পরেও তুলনামূলক উপস্থিতি অনেক বেশি।

তিনি বলেন, রাজনীতি জোয়ার-ভাটার মতো। আজ আমরা আছি কাল নাও থাকতে পারি। একটি রাজনৈতিক দল আজীবন ক্ষমতায় থাকবে এমন অহমবোধ থাকা উচিৎ নয়।

কাদের বলেন, বিএনপি যেভাবে একের পর এক নির্বাচন বয়কট শুরু করেছে তাতে আগামী জাতীয় নির্বাচনে তাদের অবস্থা আরও খারাপ হবে। নির্বাচন থেকে দূরে সরে যাওয়া মোটেও গণতান্ত্রিক পথ নয়। তবে বিএনপি নির্বাচনে অংশ না নিলেও নেতাকর্মীরা অংশ নিচ্ছে। অংশ নেয়াদের বহিষ্কার করা হলেও মাঠের কর্মীরা থেমে নেই।

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, সুবিধা বুঝে বিএনপি নির্বাচন করে। এর আগে তারা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিয়েছিল। তখন চারটিতেই জিতেছিল। তাতে তো আকাশ ভেঙে পড়েনি।

বিএনপি অভিযোগ করেছে আওয়ামী লীগ গণতন্ত্রকে প্লাস্টিক সার্জারি করে ফেলছে এ সংক্রান্ত প্রশ্নের জবাবে কাদের বলেন, তারা রাজনীতিতে ব্যর্থ। তাই এখন কথার চাতুরি ছাড়া আর তাদের কিছু বলার নেই।

জয়নিউজ/অভিজিত/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...