ভোট শুধু অধিকার নয়, কর্তব্যও: শিক্ষামন্ত্রী

ভোটার হওয়ার মধ্য দিয়ে একজন নাগরিক তার দায়িত্ব ও কর্তব্য পালন করতে পারেন জানিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, “ভোট শুধু নাগরিক অধিকারই নয়, ভোটারের কর্তব্যও বটে।”

- Advertisement -

তিনি শুক্রবার (১ মার্চ) চাঁদপুর সার্কিট হাউস প্রাঙ্গণে জাতীয় ভোটার দিবসের র‌্যালি উদ্বোধনকালে এসব কথা বলেন।

- Advertisement -google news follower

মন্ত্রী বলেন, “যাদের বয়স ১৮ হয়েছে, তারা সকলে ভোটার হবেন। সকলে ভোটাধিকার প্রয়োগ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। আমাদের এ অগ্রযাত্রা যেমনি উন্নয়নের ক্ষেত্রে তেমনি গণতন্ত্রের ক্ষেত্রেও বটে। কাজেই এ গণতান্ত্রিক অভিযাত্রাকে আমাদের সফল করতে হবে। এ জন্য প্রত্যেক নাগরিকের প্রত্যক্ষ অংশগ্রহণ প্রয়োজন। ভোটার হওয়ার মধ্য দিয়েই একজন নাগরিক তার দায়িত্ব ও কর্তব্য পালন করতে পারেন।”

দিপু মনি বলেন, “ভোট শুধু নাগরিক অধিকারই নয়, ভোটারের কর্তব্যও বটে। এ অধিকার ও কর্তব্য পালনের মধ্য দিয়ে দেশের গণতান্ত্রিক যে অভিযাত্রা, তা এগিয়ে নিতে হবে। ”

- Advertisement -islamibank

‘ভোটার হব, ভোট দেব’ এ স্লোগানকে সামনে রেখে শুক্রবার সারাদেশে পালন হচ্ছে জাতীয় ভোটার দিবস। এদিন চাঁদপুরে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় শিক্ষামন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের মহিলা সাংসদ সৈয়দ রুবিনা আক্তার, চাঁদপুরের জেলার প্রশাসক মো. মাজেদুর রহমান, পুলিশ সুপার জিহাদুল কবির ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দীন আহেমদ।

জয়নিউজ/অভিজিত/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM