বান্দরবান কারাগারে সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু

0

বান্দরবান কারাগারে মাদকদ্রব্য মামলায় সাজাপ্রাপ্ত কক্সবাজারের এক কয়েদির মৃত্যু হয়েছে। শুক্রবার (১ মার্চ) দুপুরে এ ঘটনা ঘটে।

স্থানীয় প্রশাসন ও কারাগার সূত্রে জানা গেছে, বান্দরবান কারাগারে আটক ৬ মাসের সাজাপ্রাপ্ত কয়েদি আব্দুর শুক্কুর (৩৫) হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। কারাগারের হেলথ সেন্টার থেকে ওষুধ নিয়ে ওয়ার্ড রুমে ফেরার পথে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মাটিতে পড়ে যান তিনি। খবর পেয়ে কারারক্ষীরা দ্রুত চিকিৎসকের কাছে নিয়ে যান তাকে। সেখানে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে আসামির সংখ্যা বেড়ে যাওয়ায় আব্দুর শুক্কুরকে কক্সবাজার জেলখানা থেকে গত বছরের ২৭ ডিসেম্বর অন্য বন্দিদের সঙ্গে বান্দরবান কারাগারে হস্তান্তর করা হয়।

বান্দরবান কারাগারের জেলার দিদারুল আলম জয়নিউজকে জানান, আব্দুর শুক্কুর (৩৫) নামে ৬ মাসের সাজাপ্রাপ্ত একজন কয়েদির মৃত্যু হয়েছে জেলখানায়। তাকে কক্সবাজার থেকে গত বছরের ২৭ ডিসেম্বর অন্য বন্দিদের সঙ্গে বান্দরবান কারাগারে হস্তান্তর করা হয়। তাকে মাদকদ্রব্য মামলায় কক্সবাজারের ভ্রাম্যমাণ আদালত ৬ মাসের কারাদন্ড দেন। গত বছরের ১৬ নভেম্বর কক্সবাজার জেলখানায় পাঠানো হয়। চলতি মাসের ১৪ মার্চ তার মুক্তি পাওয়ার কথা ছিল।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ভারপ্রাপ্ত জেল সুপার অরুন কৃষ্ণ পাল জয়নিউজকে জানান, অসুস্থ হয়ে কারাগারে সাজাপ্রাপ্ত একজন কয়েদি মারা গেছেন। তার লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

জয়নিউজ/আলাউদ্দিন/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...