নান্দনিক নগর গড়তে মেয়রের ভূমিকা প্রশংসনীয়: এলজিআরডি মন্ত্রী

0

এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, নান্দনিক নগর গড়তে মেয়র আ জ ম নাছির উদ্দীনের ভূমিকা প্রশংসনীয়। তিনি চট্টগ্রামের মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে বন্দরনগরের অনেক পরিবর্তন হয়েছে। এখন চট্টগ্রাম আগের চেয়ে অনেক বেশি নান্দনিক ও উন্নত একটি শহর।

শনিবার (২ মার্চ) সকাল সাড়ে ১১টায় সাকিট হাউজে নগরের জলাবদ্ধতা নিরসন ও চলমান উন্নয়ন কাজের অগ্রগতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম এসব কথা বলেন।

তিনি বলেন, সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের সৌন্দর্যবর্ধনে অনেক কাজ করেছিলেন। এখন তাঁর শিষ্য সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে চট্টগ্রাম নগর আরো সুন্দর, আরো নান্দনিক হয়েছে।

প্রধানমন্ত্রীর কাছে চট্টগ্রামের উন্নয়ন সবসময় অগ্রাধিকার পায় উল্লেখ করে মন্ত্রী বলেন, জলাবদ্ধতা নিরসনে আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

কর্ণফুলী নদীকে দূষণ ও দখলমুক্ত করা হবে উল্লেখ করে তিনি বলেন, কর্ণফুলীর সঙ্গে ৫৭টি খালের সংযোগ আছে। এই খালগুলো উদ্ধার করা হবে।

বন্দরনগরের জলাবদ্ধতা নিরসনের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও সিডিএ চেয়ারম্যানকে একসঙ্গে সমন্বয় করে কাজ করার নির্দেশনা দেন তিনি।

এতে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, এলজিআরডি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার ওমর ফারুক, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকসহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

জয়নিউজ/কাউছার/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...