বর্ষায় নগরের কোথাও জলাবদ্ধতা সৃষ্টি হবে না: এলজিআরডি মন্ত্রী

0

পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আগামী বর্ষায় চট্টগ্রাম নগরের কোথাও জলাবদ্ধতা সৃষ্টি হবে না।

শনিবার (২ মার্চ) দুপুর ১টায় চট্টগ্রাম সার্কিট হাউসে ‘নগরের জলাবদ্ধতা নিরসন ও চলমান উন্নয়ন কর্মকাণ্ড বিষয়ক মতবিনিময় সভা’ শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, চট্টগ্রাম মহানগরকে একটি দৃষ্টিনন্দন ও উন্নত শহরে রূপান্তরের জন্য প্রধানমন্ত্রী যেসব প্রকল্প দিয়েছেন, সেসব প্রকল্প ত্বরান্বিত করা হবে।

চট্টগ্রামে জলাবদ্ধতা অতীতের তুলনায় এবার অনেক ভালো থাকবে উল্লেখ করে মন্ত্রী বলেন, আজকে সমন্বয় সভায় দেখেছি চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) মধ্যে ভালো সমন্বয় আছে। চট্টগ্রামে চলমান প্রকল্পগুলো কাজ শেষ হলে এর একটি স্থায়ী সমাধান হবে।

নগরের পরিস্কার-পরিচ্ছন্নতার কথা উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, কিছুদিনের মধ্যে চসিক বিশেষ পরিস্কার-পরিচ্ছন্ন অভিযান পরিচালনা শুরু করবে। আশা করি সামনের বর্ষায় জলাবদ্ধতা সৃষ্টি হবে না।

সিডিএ প্রকল্পের বিষয়ে মন্ত্রী বলেন, জলাবদ্ধতার প্রকল্পগুলোর গুণগত মান পর্যালোচনা করেছি। জলাবদ্ধতা নিয়ে চসিকের সঙ্গে যদি সমন্বয়ের প্রয়োজন হয়, সেটি সিডিএ করবে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, এলজিআরডি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান।

জয়নিউজ/কাউছার/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...