সরকার জলাবদ্ধতা নিরসনে অত্যন্ত আন্তরিক: মেয়র নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সরকার জলাবদ্ধতা নিরসনে অত্যন্ত আন্তরিক এবং সরকার এগিয়ে এসেছে।

শনিবার (২ মার্চ) দুপুর ২টায় চট্টগ্রাম সার্কিট হাউসে ‘নগরের জলাবদ্ধতা নিরসন ও চলমান উন্নয়ন কর্মকাণ্ড বিষয়ক মতবিনিময় সভা’ শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে মেয়র একথা বলেন।

মেয়র বলেন, নগরে পর্যায়ক্রমে জলাবদ্ধতা বৃদ্ধি পেয়েছে। কারণ এখন নগরায়ন হয়েছে। খালগুলো দখল হয়ে গেছে। খালের নাব্যতা কমে গেছে। সবগুলো মিলে জলাবদ্ধতা আজকে প্রকট আকার ধারণ করেছে।

গণমাধ্যম থেকে সহায়তা চান উল্লেখ করে মেয়র বলেন, জলাবদ্ধতা নিয়ে পেনিক তৈরি না করার জন্য আপনাদের অনুরোধ করছি। কারণ জলাবদ্ধতার যে সমস্যা সেটি একদিনে বা এক বছরে সৃষ্টি হয়নি। এটি প্রায় পাকিস্তান আমলের শেষ সময় থেকে শুরু হয়েছে।

প্রধানমন্ত্রীকে আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়ে মেয়র বলেন, নগরে জলাবদ্ধতা নিরসনের জন্য চারটি বড় প্রকল্প দিয়েছেন। এর বাইরে চসিককে জলাবদ্ধতা থেকে মুক্তি পাওয়ার জন্য আরো পাঁচটি প্রকল্প দিয়েছেন। কিছুদিন আগে প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, ‘তুমি ড্রেন করো’। তাই আমরা ড্রেন করছি। আগের যে ড্রেনগুলো ছিল সেই ড্রেনগুলো অপর্যাপ্ত ও অপরিপূর্ণ। তাই চসিক পর্যাপ্ত ড্রেন নিমার্ণ করছে। কারণ মানুষের বাসা বাড়ি থেকে ড্রেনে আসবে পানি। এরপর ড্রেন থেকে খাল হয়ে পানি নদীতে যাবে। এভাবে যদি নগরে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা পুরোপুরিভাবে স্থাপন করতে না পারি তাহলে কিছু না কিছু সমস্যা থেকে যাবে। তাই নগরে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা নিশ্চিত করতে কাজ করছি। এছাড়া সকল প্রকল্প বাস্তবায়ন হলে নগর থেকে জলাবদ্ধতা স্থায়ীভাবে দূর হবে।

এসময় মেয়র জলাবদ্ধতা নিয়ে নগরবাসীকে ধৈর্য্য ধরার অনুরোধ জানান।

জয়নিউজ/কাউছার/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...