লন্ডন ডার্বিতে আর্সেনালকে রুখে দিল টটেনহাম

0

লন্ডন ডার্বিতে শুরুতে এগিয়ে গেলেও শেষপর্যন্ত লিড ধরে রাখতে পারেনি আর্সেনাল। দ্বিতীয়ার্ধের গোলে সমতায় ফেরে টটেনহাম হটস্পার। আর তাতেই উত্তেজনার এ দ্বৈরথে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছে দু’দলকে।

শনিবার (২ মার্চ) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে মুখোমুখি হয় টটেনহাম ও আর্সেনাল। গানারদের হয়ে প্রথমে গোল করেন অ্যারন রামসি। তবে দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে পাওয়া গোলে টটেনহামকে সমতায় ফেরান হ্যারি কেন। তাদের গোলে ১-১ এ সমতায় শেষ হয় প্রিমিয়ার লিগের সেরা এ দুই দলের লড়াই।

মেসুত ওজিল ও পিয়েরে এমরিক আউবামেয়াংয়ের মতো খেলোয়াড়দের প্রথম একাদশের বাইরে রেখেই খেলতে নামে আর্সেনাল। তারপরও ম্যাচের শুরুর দিকে টটেনহামের রক্ষনে চাপ তৈরি করতে থাকে তারা। ফলে ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। মাঝ মাঠ থেকে সতীর্থের বাড়ানো বল নিয়ে দ্রুত গতিতে গোলপোস্টের দিকে এগিয়ে যান অ্যারন রামসি। ওই সময় টটেনহামের কলম্বিয়ান ডিফেন্ডার ড্যাবিসন সানচেজ ও গোলরক্ষক বাধা তৈরি করতে আসলেই দুজনকে বোকা বানিয়ে বল জালে পাঠান র‌্যামসি। ১-০ গোলের লিডে কিছুটা উচ্ছ্বাস নিয়েই বিশ্রামে যেতে সক্ষম হয় আর্সেনাল।

প্রথমার্ধে আর্সেনালের গোলপোস্ট লক্ষ্য করে দুটি শট নেয় টটেনহাম। কিন্তু অসাধারণ দৃঢ়তায় সেগুলো রুখে দেন আসেনাল গোলরক্ষক। বিরতির পর লিড ধরে রেখে ব্যবধান বাড়াতে আউবামেয়াংকে বিকল্প হিসেবে নামান গানার কোচ।

আক্রমন আর পাল্টা আক্রমনের ম্যাচে ৭২ মিনিটে রামসির বিকল্প হিসেবে মাঠে নামেন মেসুত ওজিল। এর ঠিক দুই মিনিট পরই গোল হজম করে বসে গানাররা। ডি বক্সে শকুড্রান মুস্তাফি হ্যারি কেনকে ধাক্কা দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেটি কাজে লাগিয়ে টটেনহামকে সমতায় ফেরান কেন। ম্যাচের বাকি সময়ে আর কেউ গোল না পাওয়ায় ১-১ গোলে সমতায় শেষ হয় ম্যাচটি।

এ ড্রয়ের পর ২৯ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে টটেনহামের অবস্থান ইংলিশ লিগ টেবিলের তিনে। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে আর্সেনাল। আর ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে লিভারপুল।

জয়নিউজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...