সংকটাপন্ন অবস্থায় ওবায়দুল কাদের

0

হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থা ক্রমেই সংকটাপন্ন হচ্ছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের প্রধান সৈয়দ আলী আহসান।

রোববার (৩ মার্চ) দুপুরে কা‌র্ডিওল‌জি বিভাগের সামনে সাংবাদিকদের তি‌নি এ তথ্য জানান। তিনি বলেন, ওবায়দুল কাদের এই ভালো, এই খারাপ পরিস্থিতিতে রয়েছেন।

এদিকে ওবায়দুল কাদেরের বর্তমান শারীরিক অবস্থা এবং চিকিৎসা বিষয়ে পরবর্তী করণীয় পর্যালোচনা করতে আবারও আলোচনায় বসেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিকেল টিম।

বিএসএমএমইউ’ র কার্ডিয়াক বিভাগের প্রধান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসানের নেতৃত্বে একটি মেডিকেল টিম সার্বক্ষণিক তাঁর দেখভাল করছে। সর্বশেষ অবস্থা পর্যালোচনায় বেলা ১২টার দিকেও একবার বৈঠকে বসেছিল মেডিকেল বোর্ড।

এর আগে রোববার ভোরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের হঠাৎ অসুস্থ হয়ে পরেন। তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) কার্ডিয়াক বিভাগে ভর্তি করা হয়।

পরে চিকিৎসকদের পরামর্শে ইনটেনসিভ কেয়ার ইউনিট, আইসিইউ’তে ট্রান্সফার করা হয়। এনজিওগ্রামের পর আইসিইউ থেকে সিসিইউতে নেওয়া হয় সেতুমন্ত্রীকে। মন্ত্রী হৃদরোগে আক্রান্ত জানিয়ে চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়ার পরামর্শও দেন। চিকিৎসকরা জানান, ওবায়দুল কাদেরের হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়েছে। ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে।

৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের ২০১৬ সালের ২৩ অক্টোবরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার আগে ছয় বছর তিনি দলের সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন ওবায়দুল কাদের।

জয়নিউজ/অভিজিত/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...