শিক্ষার মান্নোয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে: মেয়র নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, শিক্ষার মান্নোয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে। সত্যিকার জ্ঞান অর্জনের মাধ্যমে শিক্ষার্থীদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

রোববার (৩ মার্চ) দুপুরে নগরের কাপাসগোলা সিটি করপোরেশন মহিলা কলেজে বার্ষিক পুরস্কার বিতরণ, নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র নাছির বলেন, কাপাসগোলা মহিলা কলেজ ও ক্যাম্পাসকে আধুনিক ও বিশ্বমানের ক্যাম্পাসে রূপান্তরে অবকাঠামোগত উন্নয়নসহ বিভিন্ন পরিকল্পনা গ্রহন করেছে সিটি করপোরেশন। আগামী দুই বছরের মধ্যে তা বাস্তবায়ন করা হবে। তখন স্কুল ও কলেজের শ্রেণীকক্ষের সংকট থাকবে না। উন্নয়নের ধারাবাহিকতায় কলেজে ৭ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক একটি ভবণ নিমার্নের কাজ শুরু হয়েছে। এছাড়া চসিকের পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানকে নান্দনিক পরিবেশে রূপ দেওয়ার কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

মেয়র আরো বলেন, ক্রীড়া প্রতিযোগিতা পড়ালেখার একটি অংশ। প্রত্যেক শিক্ষার্থীকে পড়ালেখার সঙ্গে খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহন করতে হবে। ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ড শিক্ষার্থীদের মনের দরজা-জানালা খুলে দেয়। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ডের মাঝে সামাজিক দায়িত্ববোধ ও সাংস্কৃতিক মূল্যবোধ সম্পর্কে একটি শক্ত ভিত গড়ে উঠে। এতে শিক্ষার্থীদের বিপথগামী হওয়া থেকে বিরত রাখে।

চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, পরিচালনা পর্ষদের সদস্য মনজুর হোসেন, মো. ইব্রাহিম, কলেজের অধ্যক্ষ মনোয়ার জাহান, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য নাসরীন আকতার, এস এম শহীদুল ইসলাম, মো. ফখরুল ইসলাম চৌধুরী ও আবুল কালাম।

জয়নিউজ/ফয়সাল/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...