‘কাদেরের অবস্থার উন্নতি, সিঙ্গাপুর নেওয়া হচ্ছে না’

0

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তাকে এখনি সিঙ্গাপুর নেওয়া হচ্ছে না।

রোববার (৩ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি ডা. কনক কান্তি বড়ুয়া।

আরও পড়ুন: সাড়া দিচ্ছেন কাদের, তবে শঙ্কামুক্ত নন

ব্রিফিংয়ে ডা. কনক বলেন, সকাল এবং দুপুরের চেয়ে তাঁর অবস্থা এখন ভালো। তাঁর প্রস্রাবও হচ্ছে যেটা দুপুরে একেবারেই বন্ধ হয়ে গিয়েছিল। পানি খাবেন কি-না জিজ্ঞাসা করা হলে মাথা নেড়ে সায় দিয়েছেন।

তিনি বলেন, তাঁর অবস্থার উন্নতি হওয়ায় আপাতত তাঁকে সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে না। সিঙ্গাপুর থেকে আসা চিকিৎসক দলের সঙ্গে পরামর্শ করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে রাত সোয়া ৮টার দিকে আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য কর্নেল (অব.) ফারুক খান জানিয়েছিলেন, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসক দল ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার পক্ষে মত দিয়েছেন।

আরও পড়ুন: সংকটাপন্ন অবস্থায় ওবায়দুল কাদের

পরে বিএসএমএমইউ’র পক্ষ থেকে জানানো হয়, সিঙ্গাপুরের চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করেই তাকে না পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে রোববার সকালে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। সেখানে এনজিওগ্রাম শেষে তাঁর হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লকে রিং পরানো হয়। রিং পরানোর পর তাঁকে কার্ডিওলজি বিভাগের সিসিইউতে রাখা হয়েছে।

জয়নিউজ/অভিজিত/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...