মেয়র নাছিরের নেতৃত্বে এগিয়ে যাচ্ছে চট্টগ্রাম: এলজিআরডি প্রতিমন্ত্রী

0

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য  বলেছেন, চট্টগ্রাম  সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে চট্টগ্রাম এগিয়ে যাচ্ছে। আমি চট্টগ্রামের মানুষের সঙ্গে কথা বলে দেখেছি মেয়র চট্টগ্রামের অনেক পরিবর্তন এনেছেন। আশা করি তাঁর নেতৃত্বে চট্টগ্রামে আরো পরিবর্তন আসবে।

রোববার (৩ মার্চ) রাত সাড়ে ৭টায় শিব চতুর্দশী উৎসব ও মেলা উপলক্ষে বিশ্ব বৈদিক সম্মেলন ও ঋষি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, মানুষের মধ্যে শুধু অর্থনৈতিক পরিবর্তন নয়, চিন্তার পরিবর্তন হচ্ছে। সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে মানুষ কথা বলতে শুরু করেছে।

তিনি বলেন, দীর্ঘ ২১ বছর বিভিন্ন আন্দোলনের মধ্যদিয়ে এই জাতি সাম্প্রদায়িক চক্রকে প্রতিহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণ করছে।

সীতাকুণ্ড স্রাইন (তীর্থ) কমিটির উদ্যোগে চারদিনব্যাপী ঐতিহ্যবাহী এ মেলার উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

নগরপিতা নাছির বলেন, জাতির জনকের নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ছিল, অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করা এবং সকল বাঙালির ভাগ্য পরিবর্তন করা। জাতির জনকের এ আদর্শকে ধারণ করেই দেশ পরিচালনা করে চলেছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করেছে। মানুষের ভাগ্য পরিবর্তন করেছে। ইতোমধ্যে প্রধামন্ত্রীর নেতৃত্বে দেশ-বিদেশে বাংলাদেশ সুনাম অর্জন করেছে। সব দিকে দেশ এগিয়ে যাচ্ছে।

মেয়র বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন পক্ষ থেকে প্রতিবছর মেলার লাইটিং, পানিয়, ডেকোরেশন দিয়ে সার্বিক সহযোগিতা করে যাচ্ছে। এটি সিটি করপোরেশনের দায়িত্ব।

সীতাকুন্ড স্রাইন কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন চট্টগ্রাম রামকৃষ্ণ মিশন সেবাশ্রমের স্বামী শক্তিনাথানন্দ মহারাজ। সীতাকুণ্ড স্রাইন কমিটির সদস্য সচিব রত্নেন্দু ভট্টাচার্যের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মহিলা পরিষদ সভাপতি তন্দ্রা ভট্টাচায্য ও জন্মাষ্টমী উদ্‌যাপন পরিষদ সভাপতি গৌরাঙ্গ দে। স্বাগত বক্তব্য রাখেন সীতাকুণ্ড স্রাইন কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন দাশ।

জয়নিউজ/কাউছার/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...