বাসন্তীর বক্তব্যে উত্তাল মাটিরাঙা

0

সংরক্ষিত নারী আসনের সাংসদ বাসন্তী চাকমাকে অপসারণের দাবিতে পাহাড়ে চলমান আন্দোলনের অংশ হিসেবে খাগড়াছড়ি জেলার মাটিরাঙায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৪ মার্চ) সকাল ১১টায় মাটিরাঙা বাজারের প্রধান সড়কে সচেতন মাটিরাঙাবাসীর ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মাটিরাঙা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌরসভার মেয়র মো. শামছুল হকের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, সদর ইউপি চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন লিটন, বাঙালি ছাত্র পরিষদের সাবেক কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার মো. আবদুল মজিদ, সলেন চাকমা ও মাটিরাঙা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মো. হারুনুর রশিদ।

এর আগে মাটিরাঙা উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে পাহাড়ি-বাঙালি জনগোষ্ঠী ‘উগ্র-সাম্প্রদায়িক বাসন্তী চাকমার শাস্তি চাই’ ‘সেনাবাহিনীর বিরুদ্ধে মিথ্যাচার বন্ধ কর, করতে হবে’ ও ‘আওয়ামী লীগ থেকে বাসন্তী চাকমাকে বহিস্কার কর, করতে হবে’ স্লোগান সম্বলিত ব্যানার-ফেস্টুনসহ মিছিল নিয়ে বিক্ষোভ সমাবেশে যোগ দেয়।

সমাবেশ শেষে উগ্র সাম্প্রদায়িক বাসন্তী চাকমার কুশপুত্তলিকা দাহ করে উল্লাস করে বিক্ষুব্ধ জনতা। এসময় স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠে মাটিরাঙার জনপদ।

জয়নিউজ/সবুজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...