কাদেরকে দেখতে হাসপাতালে ডা. শেঠী

0

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পৌঁছেছেন ভারতের বিখ্যাত কার্ডিয়াক সার্জন দেবী প্রসাদ শেঠী। হৃদরোগে আক্রান্ত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থা দেখতে তিনি বিএসএমএমইউতে যান।

এর আগে দুপুরে শাহজালাল বিমানবন্দরে পৌঁছেন ডা. শেঠী। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান বঙ্গবন্ধু মেডিকেলের প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিটেশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোজাফফর আহমেদ। সেখান থেকে তাঁরা সরাসরি বিএসএমএমইউ চলে যান।

ভারতের নারায়ণ ইন্সটিটিউট অব কার্ডিয়াক সায়েন্সেসের প্রতিষ্ঠাতা ডা. দেবী শেঠীর ১৫ হাজারের বেশি অস্ত্রোপচার করার অভিজ্ঞতা রয়েছে। স্বল্প খরচে হৃদরোগের চিকিৎসা দেওয়ার উদ্যোগ নিয়ে আলোচিত এই চিকিৎসককে ২০১২ সালে পদ্মভূষণ খেতাবে ভূষিত করে ভারত সরকার।

এদিকে সিঙ্গাপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্স নিয়ে যে চিকিৎসক দলটি ঢাকায় এসেছিল, তারাও এখন বঙ্গবন্ধু মেডিকেলে রয়েছেন। তাদের মধ্যে একজন হৃদরোগ বিশেষজ্ঞ, একজন পুষ্টিবিদ, একজন নার্স ও একজন টেকনিশিয়ান রয়েছেন।

এর আগে রোববার সকালে শ্বাসকষ্ট নিয়ে বিএসএমএমইউর আইসিইউতে ভর্তির পর ওবায়দুল কাদেরের ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়। আইসিইউতে চিকিৎসা দিয়ে অবস্থা কিছুটা স্থিতিশীল হলে তাঁর এনজিওগ্রাম করা হয়। এ সময় তাঁর হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। পরে একটি রক্তনালীতে রিং (স্ট্যান্টিং) বসানো হয়। এরপর উচ্চমাত্রার ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের কারণে তাঁর শারিরিক অবস্থার অবনতি হতে থাকে। তবে বর্তমানে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...