ক্ষেত্র বিশেষে নির্বাচন সুষ্ঠু হয়নি: সিইসি

0

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, নির্বাচন কমিশনের কর্মকর্তাদের মধ্যে দৃঢ়তা নেই। তারা সুষ্ঠু নির্বাচনের কথা বললেও কোনো কোনো ক্ষেত্রে তার ব্যত্যয় ঘটেছে।

সোমবার (৪ মার্চ) সকালে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় সিইসি বলেন, দৃঢ়তা নিয়ে এখন পর্যন্ত সব নির্বাচনি কর্মকর্তা প্রস্তুত হতে পারেননি। সবাই বলেন, স্যার আমরা সুষ্ঠু নির্বাচন করবো। ভালো নির্বাচন করবো। দেখা গেছে কোনো কোনো ক্ষেত্রে যেরকম তারা বলেছেন, সেরকম নির্বাচন হয়নি।

নূরুল হুদা বলেন, নিজেদের স্বার্থেই আপনাদেরকে (নির্বাচন কমিশনের কর্মকর্তা) যোগ্যতা, দৃঢ়তা, সততা, সাহসিকতার সঙ্গে নির্বাচনি দায়িত্ব পালন করতে হবে। উপজেলা নির্বাচনে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে নিজেদের প্রস্তুত করে নিন। দল, ব্যক্তি, প্রভাবশালীদের হুমকি উপেক্ষা করে নতুন দৃষ্টান্ত তৈরি করুন।

ইসি যে রকম সুষ্ঠু নির্বাচন চায়, কিছু কিছু ক্ষেত্রে তা দেয়া সম্ভব হয়নি উল্লেখ করে কমিশন প্রধান বলেন, নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সঙ্গে নির্বাচনের আগে আমি ব্যক্তিগতভাবে আলাপ করেছি। নির্বাচনে কোনো হুমকি আছে কি-না, নির্বাচন অনুষ্ঠানে পরিকল্পনা কী? এসব প্রশ্নে অনেকেই আমাকে হুমকি আছে কি নেই, তা স্পষ্ট করেননি। কেবল প্রতিশ্রুতি দিয়ে বলেছেন, নির্বাচন সুষ্ঠু হবে। তবে সত্য হচ্ছে, কিছু কিছু ক্ষেত্রে সে রকম নির্বাচন হয়নি, যে রকম সুষ্ঠু নির্বাচন আমরা চেয়েছি।

জয়নিউজ/অভিজিত/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...