সিইউজের বার্ষিক সাধারণ সভা ৩ এপ্রিল

0

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) বার্ষিক সাধারণ সভা আগামী ৩ এপ্রিল অনুষ্ঠিত হবে।

সোমবার (৪ মার্চ) সিইউজে কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সিইউজে সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সহসভাপতি মোহাম্মদ আলী, যুগ্ম সম্পাদক সবুর শুভ, অর্থ সম্পাদক কাশেম শাহ, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, নির্বাহী সদস্য উত্তম সেনগুপ্ত, সুপ্রভাত বাংলাদেশ ইউনিট প্রধান স ম ইব্রাহিম, পূর্বদেশ ইউনিট প্রধান রতন কান্তি দেবাশিষ, টিভি ইউনিট প্রধান অনিন্দ্য টিটো, কর্ণফুলী ইউনিট প্রধান মোহাম্মদ আলী পাশা, প্রিয় চট্টগ্রাম ইউনিট প্রধান বিশু রায় চৌধুরী ও বিএফইউজের নির্বাহী কমিটির সদস্য রুবেল খান।

সভায় সাংবাদিকদের দাবি-দাওয়া নিয়ে দৈনিক আজাদী, দৈনিক পূর্বকোণ, দৈনিক পূর্বদেশ, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ, দৈনিক কর্ণফুলী, প্রতিনিধি ইউনিট, টিভি ইউনিটসহ সকল ইউনিটিতে পক্ষকালব্যাপী সভা-সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়।

এসময় বার্ষিক সাধারণ সভা উপলক্ষে একটি বার্তাজীবী প্রকাশ করার সিদ্ধান্তও নেওয়া হয়। বার্তাজীবীতে প্রত্যেক সদস্যদের একটি করে লেখা দেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

সভায় দ্রুত ওয়েজবোর্ড গঠনের দাবি জানানো হয়েছে। এসময় হাইকোর্টে মামলা করে মহার্ঘ্য ভাতা দেওয়া ঝুঁলিয়ে রাখা যাবে না বলে হুঁশিয়ারি দেওয়া হয়।

সভায় ঢাকার পত্রিকাগুলোকে নিয়মিত বেতন পরিশোধ, পদোন্নতি, যথাসময়ে ইনক্রিমেন্ট দেওয়ার জন্য আহ্বান জানান নেতৃবৃন্দ। ইনকিলাবসহ কয়েকটি পত্রিকায় সাংবাদিকদের চাকরিচ্যুতি করানোর অপতৎপরতার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এ ধরণের কর্মকাণ্ড থেকে সংশ্লিষ্টদের সতর্ক থাকতে হুঁশিয়ারি দেন সিইউজে নেতৃবৃন্দ।

জয়নিউজ/বিশু

আরও পড়ুন
লোড হচ্ছে...