বসন্তে বর্ষার বাগড়া

0

ফাগুনের ক্রান্তিলগ্ন, প্রকৃতিতে ঋতুরাজ বসন্তের রাজত্ব। তবে বসন্তের মনোহারিনী প্রকৃতির মাঝে কয়েকদিন পরপর বাগড়া দিচ্ছে বৃষ্টি। বসন্তের মাঝেই যেন বইছে বর্ষার আমেজ। কখনো বজ্রসহ মোষলধারে, কখনোবা গুড়ি গুড়ি বৃষ্টি।

গত সোমবার (২৫ ফেব্রুয়ারি) এক দফা বজ্রসহ বৃষ্টি ও দমকা হাওয়া বয়ে যায় নগরজুড়ে। সপ্তাহের ব্যবধানে মঙ্গলবার (৫ মার্চ) ফের বৃষ্টি। বসন্তের এ অকাল বৃষ্টিতে দুর্ভোগে পড়েছেন নগরবাসী। বৃষ্টিতে একেতো কাদামাখা রাস্তা, অপরদিকে গণপরিবহন সংকট- সবমিলিয়ে বিপাকে স্কুল-কলেজের শিক্ষার্থী ও অফিসগামীরা।

পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, সোমবার দিবাগত রাত সাড়ে তিনটা থেকে বৃষ্টি শুরু হয়। গুড়ি গুড়ি বৃষ্টি ছিল মঙ্গলবার দিনভর। এর সঙ্গে ছিল মেঘলা আকাশ। সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টিতে বিপাকে পড়েন নগরবাসী। রাস্তায় গণপরিহন কমে যাওয়াতে চরম দুর্ভোগ পোহান কর্মজীবী ও শিক্ষার্থীরা।

সকাল ৯টায় নগরের জামালখান মোড়ে গণপরিবহনের জন্য অপেক্ষা করছিলেন ব্যাংক কর্মকর্তা শহিদুল ইসলাম। প্রায় আধঘণ্টা পার হলেও কোনো ফোরহুইলার কিংবা টেম্পোর দেখা পাননি তিনি। বাধ্য হয়ে বাড়তি ভাড়ায় অটোরিকশা নিয়ে গন্তব্যে যাওয়ার সিদ্ধান্ত নেন।

ব্যাংকার শহিদুল জয়নিউজকে বলেন, আধঘণ্টা ধরে ছাতা হাতে দাঁড়িয়ে আছি, কিন্তু কোনো গাড়ির দেখা নেই। তাই অটোরিকশা করে যাচ্ছি। তবে ১০০ টাকার ভাড়া ১৮০ টাকা চাচ্ছে। কিছু করার নেই।

আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে জানতে চাইলে পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী জয়নিউজকে বলেন, সোমবার দুপুর তিনটা থেকে মঙ্গলবার দুপুর তিনটা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। মঙ্গলবার রাতেও হালকা বৃষ্টি হতে পারে। তবে বুধবার বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। বৃহস্পতিবার আবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে।

তবে কোনো ধরনের সতর্ক সংকেত নেই বলে জানান আবহাওয়া অফিসের এই কর্মকর্তা।

আরও পড়ুন
লোড হচ্ছে...