রেলমন্ত্রীর এক মাসের আলটিমেটাম

0

কমলাপুর রেল স্টেশনে অব্যবস্থাপনা, অনিয়ম দূরের পাশাপাশি যাত্রীসেবা নিশ্চিত ও অবকাঠামোগত উন্নয়নে কর্মকর্তাদের এক মাসের আলটিমেটাম দিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

মঙ্গলবার (৫মার্চ) রাজধানীর কমলাপুর রেল স্টেশনের বিভিন্ন কার্যক্রম পরিদর্শনের সময় তিনি এ আল্টিমেটাম দেন।

মন্ত্রী বলেন, কমলাপুর রেল স্টেশনের সার্বিক কার্যক্রম পরিদর্শন করেছি। তাদের কার্যক্রমে সন্তুষ্ট হতে পারিনি। তাই অব্যবস্থাপনা দূর করার পাশাপাশি যাত্রীসেবা নিশ্চিত করতে এখানকার ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে এক মাসের সময় দিয়েছি। এ সময়ের মধ্যে সংশোধন না হলে ব্যর্থতার দায়ে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

রেলমন্ত্রী বলেন, আজকে ৫ তারিখ (মার্চ)। অর্থাৎ আগামী ৫ এপ্রিল আবার এখানে পরিদর্শন করবো। ওই সময়ের মধ্যে তাদের সংস্কার করতে হবে। পরিবর্তন না হলে ব্যবস্থা।

রেল ব্যবস্থাপনায় চমক আনতে রেলপথকে ঢেলে সাজানো হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমান সরকারের ১০টি মেগা প্রকল্পের দুটিই রেল খাতের। এছাড়া রেল ব্যবস্থাপনা আধুনিকায়নে ব্যাপক উদ্যোগ নেয়া হয়েছে।

প্রসঙ্গত, টিকিট কালোবাজারি রোধে বর্তমানে একটি ট্রেনে টিকিট বিক্রিতে জাতীয় পরিচয়পত্র বাধ্যতামূলক করা হয়েছে। পরীক্ষামূলক এ কার্যক্রমে ভালো সাড়া পেলে পর্যায়ক্রমে সব ট্রেনে জাতীয় পরিচয়পত্র বাধ্যতামূলক করা হবে।

জয়নিউজ/অভিজিত/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...