বিভাগীয় যুব রেড ক্রিসেন্ট ক্যাম্পের উদ্বোধন

0

“যুব নেতৃত্বে এগিয়ে যাবো, সম্ভাবনার দুয়ার খুলবো” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৬ষ্ঠ বিভাগীয় যুব রেড ক্রিসেন্ট ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ ) নগরের হালিশহর সরকারি শারীরিক শিক্ষা কলেজের মাঠে এ  ক্যাম্পের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার এমপি।

২০২১ সালের জাতীয় যুব ক্যাম্প চট্টগ্রামে আয়োজনের ঘোষণা দিয়ে হাফিজ আহমেদ মজুমদার বলেন,  প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশের রেডক্রস ও রেডক্রিসেন্ট এখন বিদেশিদের কাছে রোল মডেল।

ক্যাম্পের উদ্বোধন করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন রেডক্রিসেন্টের চট্টগ্রাম সিটি ও জেলা ইউনিটের স্বেচ্ছাসেবকদেরকে পড়ালেখার পাশাপাশি রেড ক্রিসেন্ট আন্দোলনকে আরও বেগবান করার আহ্বান জানান।

মেয়র নাছির বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার ইতোমধ্যে রূপকল্প ২০৪১ ঘোষণা করেছে। এই সময়ের মধ্যে বাংলাদেশ একটি দারিদ্র্যমুক্ত বাংলাদেশ হিসেবে গড়ে উঠবে। সেই লক্ষ্যে পৌঁছাতে আপনারাই হলেন মূল চালিকাশক্তি।

তিনি আরো বলেন, যারা এখন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদ্রাসার শিক্ষার্থী তারাই হলেন আগামী দিনের দেশ গড়ার মূল কারিগর। সেই লক্ষ্যে আপনাদেরকে অবশ্যই দক্ষ এবং বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

রেডক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ও ম্যানেজিং বোর্ড সদস্য ডা. শেখ শফিউল আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার অ্যাডভোকেট তৌহিদুর রহমান, সোসাইটির মহাসচিব ফিরোজ সালাহউদ্দিন, ম্যানেজিং বোর্ড সদস্য লুৎফর রহমান চৌধুরী হেলাল, অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন, শেখ রাইসুল আলম ময়না, রবিন্দ্র মোহন সাহা, গাজী মোজাম্মেল হোসেন টুকু, চট্টগ্রাম সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান ও ম্যানেজিং বোর্ড সদস্য এম এ ছালাম, সিটি ইউনিটের সেক্রেটারি আবদুল জব্বার, সরকারি শারীরিক শিক্ষা কলেজের অধ্যক্ষ পারভিন লায়লা ও ক্যাম্প মার্শাল ইসমাইল হক চৌধুরী ফয়সাল।

জয়নিউজ/কাউছার/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...