ডাকসু নির্বাচনে সম্পূরক ভোটার তালিকা প্রকাশ

0

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসু ও হল সংসদ নির্বাচনের সম্পূরক ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। এবারের মোট ভোটার ৪৩ হাজার ২৫৫ জন।

এদিকে নির্বাচনকে ঘিরে ক্যাম্পাস জুড়ে বইছে ভোটের হাওয়া। প্রচার-প্রচারণায় মুখর বিশ্ববিদ্যালয় এলাকা।

১১ ফেব্রুয়ারি ১৮টি আবাসিক হলের নোটিশ বোর্ডে খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়। ১৮ ফেব্রুয়ারি খসড়া ভোটার তালিকা থেকে বাদ পড়া শিক্ষার্থীদের ভুল সংশোধন করে ২০ ফেব্রুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে প্রশাসন।

চূড়ান্ত ভোটার তালিকা অনুযায়ী ভোটার সংখ্যা ৪৩ হাজার একজন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভোটার হতে পারবেন না। এদিকে গত রাতে প্রার্থীদের ব্যালট নম্বরসহ তালিকা প্রকাশ করা হয়েছে।

১১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত ডাকসু নির্বাচন। ২৮ বছরের বেশি সময় পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ- ডাকসু ও হল সংসদ নির্বাচনের এই তারিখ নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ওই দিন সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

গঠনতন্ত্র অনুযায়ী, হল সংসদসহ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ- ডাকসু’র নির্বাচন প্রতি বছর হওয়ার কথা। কিন্তু স্বাধীনতার পর মাত্র ছয়বার নির্বাচন হয়েছে। ১৯৯০ সালের ৬ জুন সবশেষ ডাকসু নির্বাচন হয়। ওই নির্বাচনে বিএনপি নেতা আমানউল্লাহ আমান সহসভাপতি এবং খায়রুল কবির খোকন সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

জয়নিউজ/অভিজিত/বিশু

আরও পড়ুন
লোড হচ্ছে...