প্রধানমন্ত্রীকে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শোনাতে চায় শিহাব

0

বয়স মাত্র নয় বছর চার মাস। এ বয়সেই আল হাসনাত মাসুম শিহাব রপ্ত করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ। শিহাব এখন এ ভাষণ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শোনাতে চায়।

শিহাবের মা সাবিকুন্নহার শিউলি জয়নিউজকে বলেন, সে একদিন স্কুলে ৭ মার্চের ভাষণ শোনে। স্কুল থেকে এসে শিহাব বলে- মা আমি ৭ মার্চের ভাষণ পাঠ করবো। পরে মায়ের কাছ থেকে শুনে ও পরে ইউটিউবে পুরো ভাষণ শুনে চার দিনে দুই ঘন্টা করে সাড়ে সাত ঘন্টায় ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ মুখস্থ করে শিহাব।

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে জয়নিউজের স্টুডিওতে এসে শিহাব সাড়ে ১৩ মিনিটের দীর্ঘ ভাষণটি শোনায়।

ভাষণ শোনানোর পর শিহাব জয়নিউজকে বলেন, আমি বঙ্গবন্ধুর মতো হতে না পারলেও তাঁর আদর্শকে ধারণ করতে চাই। বড় হয়ে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করতে চাই।

বৈজ্ঞানিক হয়ে নিত্যনতুন আবিষ্কার করার আগ্রহের কথা জানিয়ে শিহাব বলে, আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চাই। এ ভাষণ তাকে শোনাতে চাই।

শিহাব আবৃত্তি, অভিনয়, চিত্রাঙ্কন ও বক্তৃতায় একাধিকবার জাতীয় পুরস্কার পেয়েছে। এছাড়া জয়নুল আবেদিন আর্ট স্কুল আয়োজিত আন্তর্জাতিক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৭টি দেশের প্রতিযোগীদের সঙ্গে প্রতিযোগিতা করে সে খ গ্রুপে স্বর্ণপদক লাভ করে।

আলাপচারিতার শেষপর্যায়ে নয় বছর বয়সী শিহাব বঙ্গবন্ধুর মতো করে বলে, ‘তোমাদের যা কিছু আছে, তাই নিয়ে প্রস্তুত থাকো। রক্ত যখন দিয়েছি, রক্ত আরো দেবো। এ দেশের মানুষকে মুক্ত করে ছাড়বো, ইনশাআল্লাহ৷’

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...