‘বাংলাদেশের নারী আজ বিশ্ব দরবারে সমাদৃত’

0

এই পৃথিবীকে নারীই করেছে অনন্য। নারীকে কৃতজ্ঞতা জানাতে ৮ মার্চকে সারাবিশ্ব রেখেছে শুধুমাত্র নারীর জন্য। আর তাই ৮ মার্চ বিশ্ব নারী দিবস। এ বছর নারী দিবসের প্রতিপাদ্য ‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো / নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’। নতুন কিছু গড়ার লক্ষ্য নিয়ে সমতার ভিত্তিতে পরিবর্তন আনাই এই স্লোগানের লক্ষ্য। বিশেষ করে এই সমতা ও উদ্ভাবনের মাধ্যমে সামাজিক নিরাপত্তা প্রক্রিয়াকে জোরদার করা, জনসেবাকে সবার কাছে পৌঁছে দেওয়া ও টেকসই কাঠামোকে নিশ্চিত করাই এবারের নারী দিবসের উদ্দেশ্য।

‘বিশ্ব নারী দিবস’ উপলক্ষে বন্দরনগরী চট্টগ্রামে সরকারি এবং বেসরকারি বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে।

শুক্রবার (৮ মার্চ) সকাল ১০টায় প্রেসক্লাব চত্বর থেকে র‌্যালি বের করে বেসরকারি উন্নয়ন সংস্থা প্রশিকা। র‌্যালির উদ্বোধন করেন মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন।

এ সময় তিনি বলেন, নারী-পুরুষ এখন সমানভাবে দেশের অর্থনীতির অগ্রযাত্রায় ভূমিকা রাখছে। বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে কাজ করছে। বাংলাদেশের নারীরা আজ দেশের গণ্ডি ছাড়িয়ে নিজের কর্মদক্ষতায় বিশ্ব দরবারে সমাদৃত।

এ সময় উপস্থিত ছিলেন প্রশিকার প্রধান নির্বাহী সিরাজুল ইসলাম, পরিচালক কামরুল হাসান, উপ-পরিচালক কামরুল ইসলাম বাবুল, আনোয়ারুল ফারুক, শাহদাৎ হোসেন, সহকারী পরিচালক অজয় মিত্র শংকু, মো. রাসেল।

জয়নিউজ/পলাশ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...