সিআইইউতে নারী দিবসে ‘আপনার ভাবনা’

0

নারীর ক্ষমতায়নে দৃষ্টিভঙ্গির পরিবর্তন আনা গুরুত্বপূর্ণ উল্লেখ করে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী বলেছেন, সমাজ বিনির্মাণে পুরুষের পাশাপাশি নারীরা এখন যথেষ্ট সাফল্য বয়ে আনছে। প্রতিটি সেক্টরে তাদের অবাধ বিচরণই বলে দিচ্ছে আগামী দিনের নতুন বাংলাদেশ হবে ‘দুরন্ত বাংলাদেশ’।

বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে নগরের জামালখানের সিআইইউ ক্যাম্পাসে ‘নারী দিবস ও আপনার ভাবনা’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সিআইইউর অ্যামেরিকান কর্নার চট্টগ্রামের উদ্যোক্তা, জনপ্রতিনিধি, সমাজকর্মী, শিক্ষকসহ সমাজের নানা স্তরে ভূমিকা পালনকারী নারীদের সম্মানে এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে স্ব-স্ব অবস্থানে সুনাম কুড়ানো অন্তত ১৫ জন বিশিষ্ট নারী অংশ নেন।

অনুষ্ঠানে তাদের পক্ষ থেকে উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এসময় বিশিষ্টজনরা নারী দিবস নিয়ে নিজেদের ভাবনার কথা তুলে ধরেন। শিক্ষা সেক্টরের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় পর্যায়ে নারীদের অংশগ্রহণ বৃদ্ধি পাওয়ায় সুশিক্ষিত জাতি গঠন নিয়ে তারা ভীষণ আশাবাদী বলে উল্লেখ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী সিআইইউতে নারী শিক্ষার প্রসার ঘটাতে মেয়েদের জন্য পৃথকভাবে মেধাবৃত্তি চালু করার কথা তুলে ধরে বলেন, সামাজিক প্রতিবন্ধকতাকে জয় করে প্রত্যন্ত গ্রামাঞ্চল কিংবা এমন কিছু পরিবার থেকে মেধাবী মেয়েরা এখানে আসে, যারা অর্থের অভাবে পড়তে পারে না। তারা যেন ঝরে যেতে না পারে তাই আমরা পড়ালেখার পাশাপাশি আর্থিকভাবে সহযোগিতা করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিআইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা ও অ্যামেরিকান কর্নারের সহকারী পরিচালক রমা দাশ। প্রেস বিজ্ঞপ্তি

জয়নিউজ/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...