৭ মার্চের ভাষণ নিয়ে চলচ্চিত্র

ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে নির্মিত হতে যাচ্ছে চলচ্চিত্র। মুক্তিযুদ্ধভিত্তিক এই চলচ্চিত্রটি নির্মাণ করবেন তরুণ নির্মাতা সোহেল রানা বয়াতী।

- Advertisement -

‘তর্জনী’নামের চলচ্চিত্রটির চিত্রনাট্য তৈরি করছেন শাহাদাত রাসেল। আগামী এপ্রিলেই চলচ্চিত্রটির নির্মাণ কাজ শুরু হওয়ার কথা রয়েছে। এখন চলছে কলাকুশলী বাছাই পর্ব।

- Advertisement -google news follower

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ নিয়ে চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ প্রসঙ্গে নির্মাতা সোহেল রানা বয়াতী বলেন, “মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু, এই দুটো বিষয়ই আমাদের দেশপ্রেমের কেন্দ্রবিন্দু। সেখান থেকেই আমি চেয়েছিলাম, আমার প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রটি হোক মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে ঘিরে।”

তিনি যোগ করেন, “সেভাবেই চিত্রনাট্যকার আর আমি বারবার বসেছি কীভাবে মুক্তিযুদ্ধকে নতুন একটা পয়েন্ট অব ভিউ থেকে তুলে ধরা যায়। কীভাবে মুক্তিযুদ্ধের আদর্শের মূল জায়গাটাকে ফোকাস করা যায়। দীর্ঘ আলোচনার মাধ্যমেই আমরা সিদ্ধান্ত নিই ৭ মার্চের ভাষণ নিয়ে কাজ করার।”

জয়নিউজ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM