‘খেলাধুলার মানোন্নয়নে বর্তমান সরকার নানা উদ্যোগ নিয়েছে’

0

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ক্রীড়া প্রতিযোগিতা থেকে অনেক ক্রীড়াবিদ জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়ায় অংশ নিয়ে দেশের মান উজ্জ্বল করছেন।

শনিবার (৯ মার্চ) নগরের এমএ আজিজ স্টেডিয়ামে ৩৪তম বিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধনকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ কথা বলেন।

প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীদের প্রশাসনযন্ত্রের চালিকাশক্তি উল্লেখ করে মন্ত্রী বলেন, তাদের কর্মব্যস্ত জীবনে প্রাণচাঞ্চল্য সৃষ্টির জন্য বিনোদন প্রয়োজন। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের মেধা-মননের উৎকর্ষ সাধনে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড প্রতিবছরের ন্যায় এবারও বার্ষিক এ প্রতিযোগিতার আয়োজন করেছে। সরকার এ প্রতিযোগিতা সম্পন্ন করার জন্য এ বছর ৮৫ লাখ টাকা বরাদ্দ দিয়েছে।

ক্রিকেটে বাংলাদেশ এখন বিশ্বব্যাপী পরিচিত উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, অন্যান্য সেক্টরের মতো খেলাধুলার মানোন্নয়নেও বর্তমান সরকার নানা্ উদ্যোগ গ্রহণ করেছেন।

অনুষ্ঠানে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক সত্যব্রত সাহা বলেন, ছেলেমেয়েদের কি কি গুণ আছে তা খুঁজে বের করার চেষ্টা করুন। এসব গুণ পরিচর্যার চেষ্টা করুন। কারণ শুধু গোল্ডেন এ প্লাস-ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়ে দেশকে রিপ্রেজেন্ট করা যায় না।

এর আগে বর্ণিল আয়োজনে বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন শেষে একটি স্মারক প্রকাশনার মোড়ক উন্মোচন করেন অতিথিরা। পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর সাংস্কৃতিক ডিসপ্লে প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান ,অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, স্থানীয় সরকার পরিচালক দীপক চক্রবর্ত্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামীসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...