শিক্ষাব্যবস্থায় আরো পরিবর্তন আসছে: মেয়র নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, প্রতিটি গ্রাম হবে শহর। দেশের মানুষ এখন একটি সুন্দর দেশের স্বপ্ন দেখছে। স্বাস্থ্য-শিক্ষা-বিদ্যুৎ-রাস্তাঘাটসহ গ্রামাঞ্চলের অবকাঠামো উন্নয়ন করে যাচ্ছে সরকার।

শনিবার (৯ মার্চ) নগরের চন্দনপুরা গুলএজার বেগম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নগরপিতা বলেন, দেশের উন্নয়নের স্বার্থে শেখ হাসিনার সরকার নিরলস কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর দূরদর্শী, বিচক্ষণ ও সুচিন্তিত পরিকল্পনায় ২০৪১ সালের মধ্যে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে বাংলাদেশ।

শিক্ষাব্যবস্থায় আগামীতে আরো পরিবর্তন আসার সম্ভাবনার কথা উল্লেখ করে মেয়র বলেন, বর্তমান সরকার শিক্ষাব্যবস্থাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছে। সরকার প্রাথমিক শিক্ষাকে আধুনিকায়ন করেছে। প্রাথমিক শিক্ষকদের সম্মানী বাড়িয়েছে। তাদের নিয়মিত প্রশিক্ষণ দিয়ে আরও দায়িত্বশীল করে তোলা হচ্ছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির চেয়ারম্যান ইলিয়াছ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকবাজার ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, ডা. সাইদুল আলম প্রিন্স, শেখ গোলাম মোহাম্মদ, আলহাজ দস্তগীর আলম নসু ও মোজাহের ইসলাম বাবুল।

এর আগে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিল্পী চৌধুরী।

জয়নিউজ/কাউছার/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...