শহর পরিচ্ছন্ন রাখতে নগরবাসীর সহযোগিতা দরকার: মেয়র নাছির

সময়ের ব্যবধানে শহরের পরিষ্কার-পরিচ্ছন্নতা দৃশ্যমান। রাস্তার পাশে ডাস্টবিন এখন আর খুঁজে পাওয়া যায় না। প্রান্তিক পর্যায়ে প্রায় ৯ লাখ ডাস্টবিন বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

- Advertisement -

শনিবার (৯ মার্চ) থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে ‘দৃষ্টি আড্ডা সাথে নগরপিতা’ শীর্ষক আড্ডায় চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এ মন্তব্য করেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, শহর পরিচ্ছন্ন রাখতে করপোরেশনের পাশাপাশি নগরবাসীরও সহযোগিতা দরকার। চট্টগ্রামের উন্নয়নে একাধিক প্রকল্প বাস্তবায়নাধীন। পরিচ্ছন্নতা বজায় রাখার জন্য অতিরিক্ত ১ হাজার ৮৭১ জন সেবক নিয়োগ দেওয়া হয়েছে। উন্নয়ন কাজের কারণে নগরবাসী
সাময়িক সমস্যায় পড়লেও, তা পরে নগরবাসীর জন্য সুফল বয়ে আনবে।

তিনি আরো বলেন, ভবিষ্যতে মহিলাদের জন্য একটি সমন্বিত গণপরিবহন ব্যবস্থা চালুর ব্যবস্থা নেওয়া হচ্ছে। বঞ্চিত শিশুদের জন্য আরো ভালো শিক্ষার ব্যবস্থা করা হবে।

- Advertisement -islamibank

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কবি জিন্নাহ চৌধুরী, সংগঠক সাইফুল আলম খান, দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল, সিনিয়র সহ সভাপতি সাইফ চৌধুরী, সাধারণ সম্পাদক সাবের শাহ, ওয়াহিদুল আলম শিমুল প্রমুখ।

জয়নিউজ/হিমেল/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM