সাফ চ্যাম্পিয়নশিপ খেলতে নেপাল গেল নারী ফুটবল দল

0

নেপালের বিরাটনগরে শুরু হতে যাচ্ছে নারী সাফ চ্যাম্পিয়নশিপের পঞ্চম আসর। এতে অংশ নিতে নেপালের উদ্দেশে উড়াল দিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল।

সেখানে ‘এ’ গ্রুপের দল হিসেবে ভুটান ও স্বাগতিক নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। মঙ্গলবার (১২ মার্চ) থেকে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে।

রোববার (১০ মার্চ) সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নেপালের উদ্দেশে ঢাকা ত্যাগ করে ২৮ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল।

গত আসরের ফাইনালিস্ট বাংলাদেশের এবার টার্গেট অন্তত সেমিফাইনাল খেলা। এর কারণও অবশ্য রয়েছে। বাংলাদেশ দলের অধিকাংশ খেলোয়াড় অনূর্ধ্ব-১৬ দলের। তবে ২০ জনের দলে ১৪ জনেরই সাফের গেল আসরে খেলার অভিজ্ঞতা রয়েছে। এছাড়া বয়সভিত্তিক সাফ ও এএফসির বয়সভিত্তিক টুর্নামেন্ট এবং অলিম্পিকে খেলার অভিজ্ঞতা রয়েছে কারো কারো।

ম্যাচ বাই ম্যাচ পরিকল্পনায় টুর্নামেন্টের সর্বোচ্চ পর্যায়ে যাওয়াই লক্ষ্য বলে জানান কোচ গোলাম রব্বানী ছোটন। এজন্য দীর্ঘদিন অনুশীলন করে শারীরিক ও মানসিকভাবে মেয়েরা প্রস্তুত বলেও জানিয়েছেন তিনি।
সাফে বাংলাদেশ নারী ফুটবল দল :

সাবিনা খাতুন (অধিনায়ক), মাহমুদা আক্তার, রূপনা চাকমা, ইয়াসমিন আক্তার, মাসুরা পারভিন, আঁখি খাতুন, নার্গিস খাতুন, নিফুলা ইয়াসমিন নিলা, শামসুন্নাহার, শাসুন্নাহার জুনিয়র, শিউলি আজিম, মিসরাত জাহান মৌসুমী, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, ইসরাত জাহান রত্না, সানজিদা আক্তার, মার্জিয়া, সিরাত জাহান স্বপ্না, কৃষ্ণা রাণী সরকার ও তহুরা খাতুন।

জয়নিউজ/অভিজিত/বিশু/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...