চাক্তাইয়ে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা

0

নগরের বকশিরহাট ওয়ার্ডস্থ চাক্তাই ভেড়া মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১৮২ পরিবারের মধ্যে রান্না সামগ্রী ও আর্থিক অনুদান বিতরণ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (১০ র্মাচ) চাক্তাই আড়তদার ও ব্যবসায়ী সমিতির উদ্যোগে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এসময় মেয়র বলেন, শুস্ক মৌসুমে অগ্নিকাণ্ডের মতো ঘটনা বেশি ঘটে। তাই এ ধরনের দুর্যোগ থেকে রক্ষা পেতে আমাদের সাবধানতা অবলম্বন করতে হবে। রান্না করার পর ঠিকঠাকভাবে চুলা নেভানো হয়েছে কিনা, বৈদ্যুতিক সংযোগ লাইনে কোনো ক্রটি আছে কিনা ও শিল্প-কারখানায় অগ্নিনির্বাপক সরঞ্জাম গুলোর মেয়াদ আছে কিনা তা যথাযথভাবে পরীক্ষা করে দেখতে হবে। নগর জীবনে নির্বিঘ্নে সুস্থ সুন্দর জীবন-যাপনে পরিকল্পনা ও সাবধানতার কোনো বিকল্প নাই।

চাক্তাই আড়তদার ব্যবসায়ী ও ডাল মিল সমিতির পক্ষ থেকে রান্নার সামগ্রী এবং চসিক থেকে আর্থিক অনুদান দেওয়া হয়েছে। ইতোপূর্বে চট্টগ্রাম জেলা প্রশাসন, সিটি করপোরেশন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ও স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত এসব পরিবারকে সহায়তা করা হয়।

এতে কাউন্সিলর নুরুল হক, হাসান মুরাদ বিপ্লব ও চাক্তাই শিল্প ব্যবসায়ী সমিতির সভাপতি এস এম হারুনুর রশিদ, ডাল মিল সমিতির সভাপতি সঞ্জয় দেব খোকন, সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহিম, চাক্তাই আড়তদার ও ব্যবসায়ী সমিতির আহ্বায়ক আবুল কাশেম, যুগ্ম আহ্বায়ক আহসান সালেহ, পারভেজ, ব্যবসায়ী ফয়জুল্লাহ চৌধুরী বাহাদুর, জাহাঙ্গীর আলম, লিটন রায় চৌধুরী, মামুনুর রশিদ, আবু বক্কর, আব্বাস আলী, মান্না বিশ্বাস ও আতিক উল্লাহ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...