ডাকসু নির্বাচনে ভোটগ্রহণ চলছে

0

প্রায় ২৮ বছর ১০ মাস পর সোমবার (১১ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভোটগ্রহণ হচ্ছে। একইসঙ্গে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হল সংসদের নির্বাচন।

সকাল ৮টায় ভোট শুরু হয়। একটানা বেলা ২টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

সকাল ৮টায় বিজয় একাত্তর হলে গিয়ে দেখা যায় ভোটারদের লম্বা লাইন। ভোটকক্ষে উপস্থিত প্রার্থীদের সামনে ব্যালট বাক্স খুলে দেখান নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা। পরে তা সিলগালা করা হয়।

বিজয় একাত্তর হল সংসদের রিটার্নিং কর্মকর্তা ও হল প্রাধ্যক্ষ এ জে এম শফিউল আলম বলেন, প্রার্থীদের সামনেই ব্যালট বাক্সগুলো খুলে দেখানো হয়েছে। কেউ যেন এ নিয়ে কোনো অভিযোগ করতে না পারে।

নিয়ম অনুযায়ী, আবাসিক হলগুলোয় এই ভোটগ্রহণ হচ্ছে। শিক্ষার্থীরা যার যার হলে ভোট দিচ্ছেন।

বিজয় একাত্তর হলে ভোট দিয়ে প্রার্থী এস এম লতিফুল খাবির জয়নিউজকে বলেন, ভোট নিয়ে এখন পর্যন্ত কোনো সমস্যা দেখিনি।

তিনি এই হল সংসদে প্রগতিশীল ছাত্রঐক্যের ব্যানার থেকে সংস্কৃতি সম্পাদক পদে নির্বাচন করছেন। তবে ৩৮টি (ডাকসু ও হল সংসদ মিলে) ভোট দিতে বেশ সময় লাগছে বলে তিনি জানান। এ কারণে বেলা ২টার মধ্যে সব ভোটারের ভোট নেওয়া শেষ করা যাবে কি না, তা নিয়ে সন্দিহান তিনি।

বিভিন্ন ছাত্রসংগঠনের প্যানেল ও স্বতন্ত্র অবস্থান থেকে সহসভাপতি (ভিপি) পদে লড়ছেন ২১ জন শিক্ষার্থী। সাধারণ সম্পাদক (জিএস) পদে প্রার্থী হয়েছেন ১৪ জন।

ছাত্রলীগ থেকে ভিপি পদে রেজওয়ানুল হক ও জিএস পদে গোলাম রাব্বানী, ছাত্রদল থেকে ভিপি পদে মোস্তাফিজুর রহমান ও জিএস পদে আনিসুর রহমান খন্দকার, প্রগতিশীল ছাত্রঐক্য থেকে ভিপি পদে লিটন নন্দী, জিএস পদে ফয়সাল মাহমুদ, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ থেকে ভিপি পদে নুরুল হক ও জিএস পদে রাশেদ খান নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জয়নিউজ/অভিজিত/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...