উপজেলা নির্বাচনে ভোট পড়েছে ৪৩.৩২ শতাংশ

0

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোট পড়েছে ৪৩ দশমিক ৩২ শতাংশ।

সোমবার (১১ মার্চ) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

ইসি সচিব বলেন, আপনাদের রোববার (১০ মার্চ) জানিয়েছিলাম প্রথম ধাপের উপজেলা নির্বাচনে অনিয়মের কারণে ২৮টি কেন্দ্রের ভোট স্থগিত হয়েছে। তাই যেসব কেন্দ্র বন্ধ হয়েছে, তার প্রত্যেকটি কেন্দ্র কেন বন্ধ হয়েছে, সেটা আমরা তদন্ত করে দেখব। ইতোমধ্যে কমিশন সিদ্ধান্ত দিয়েছেন, কী কারণে কেন্দ্রগুলো বন্ধ করার প্রয়োজন হয়েছে, এগুলো তদন্ত করা হবে। কে দায়ী, প্রিসাইডিং কর্মকর্তা, পুলিশ কর্মকর্তা বা কোনো রাজনৈতিক দলের নেতাকর্মী, যেই হোক না কেন, দোষীদের বিরুদ্ধে আমরা আইনগত ব্যবস্থা নেব।

তিনি বলেন, পরবর্তীতে এই ২৮ কেন্দ্রের তারিখ নির্ধারণ করে আমরা পুনর্নির্বাচন করব। তবে প্রথম বা দ্বিতীয় প্রার্থীর মধ্যে ভোট প্রাপ্তির সংখ্যা অনেক বেশি হলে পুনর্নির্বাচনের দরকার হবে না। কাছাকাছি হলে ভোটগ্রহণের প্রয়োজনীয়তা দেখা দিতে পারে।

হেলালুদ্দীন আহমদ বলেন, অনৈতিক কাজের কারণে গতকাল কয়েকজন প্রিসাইডিং কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। আগামী দিনগুলোতে প্রিসাইডিং কর্মকর্তা বা যে কেউ অনৈতিক কাজ করুক না কেন, সেই দায়ভার তাকে নিতে হবে।

প্রসঙ্গত, দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ ও পঞ্চম ধাপে ১৮ জুন ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন।

জয়নিউজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...