মাস্টারপ্ল্যান ছাড়া পরিকল্পিত উন্নয়ন সম্ভব নয়: আবদুচ ছালাম

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, ২০১৯ সালের ডিসেম্বরের মধ্যে নতুন মাস্টারপ্ল্যান প্ল্যান তৈরির কাজ শেষ হবে। এ অনুযায়ী উন্নয়ন কর্মকাণ্ড ২০২০ সাল থেকে পরিচালিত হবে। মাস্টারপ্ল্যান ছাড়া পরিকল্পিত উন্নয়ন সম্ভব নয়।

- Advertisement -

সোমবার (১১ মার্চ) সকালে সিডিএ সম্মেলন কক্ষে ‘চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় মাস্টারপ্ল্যান প্রণয়ন’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

চলতি বছরের শেষের দিকে নতুন মাস্টারপ্ল্যান প্রনয়ন হবে উল্লেখ করে সিডিএ চেয়ারম্যান বলেন, যানজট ও জলাবদ্ধতা এবং পর্যটনকে প্রাধান্য দেওয়া হবে। ইতোমধ্যে নতুন মাস্টারপ্ল্যান তৈরির কাজ শুরু হয়েছে। ১৯৯৫ সালে প্রণীত মাস্টারপ্ল্যানের মেয়াদ ২০১৫ সালে শেষ হয়েছে।

সভায় বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট), চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), চট্টগ্রাম সিটি করপোরেশন, বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স, পরিবেশ অধিদফতর, ওয়াসাসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM