ইসরায়েলকে সহিষ্ণু হওয়ার পরামর্শ গাল গ্যাডটের

0

বসবাসরত অইহুদি জনগোষ্ঠীর প্রতি ইসরায়েলকে সহিষ্ণু হওয়ার পরামর্শ দিয়েছেন দেশটির খ্যাতিমান অভিনেত্রী গাল গ্যাডট। কোনো মতবাদ কিংবা ধর্মীয় অবস্থানের চেয়ে ‘ভালোবাসা’কে বড় করে দেখার পরামর্শ দিয়েছেন তিনি।

‘ওয়ান্ডার ওম্যান’ খ্যাত এ অভিনেত্রী মনে করেন, পরিচয় নির্বিশেষে যেটা দরকার, সেটা হলো সমঝোতার সংলাপ। প্রতিবেশীকে ততটাই ভালোবাসা উচিত, যতটা আপনি নিজেকে ভালোবাসেন। ডান বা বাম, ইহুদি বা আরবীয়, ধর্মনিরপেক্ষ বা ধার্মিকতার বিষয় নয়, আসলে দরকার শান্তি ও নিরাপত্তা নিশ্চিতের জন্য সংলাপ। সেইসঙ্গে দরকার একে অপরের প্রতি সহিষ্ণুতা।

ঘটনার শুরু একটি টেলিভিশন অনুষ্ঠান থেকে। সেখানে ইসরায়েলের সংস্কৃতিমন্ত্রী বলেন, বিরোধীজোটকে সরকার গঠন করতে হলে আরবদের সহায়তা নিতে হবে। তাই তাদের বিষয়ে ভোটারদের সচেতন থাকা উচিত। এর প্রতিক্রিয়ায় মডেল সেলা ইনস্টাগ্রামে ক্ষোভ প্রকাশ করে বলেন, আরবরাও আর সবার মতো মানুষ। তাদের অধিকার আছে।

সেখানে ইন্টারনেট ব্যবহারকারীদের অনেকেই নেতিবাচক মন্তব্য করেন। এমন কি তার জবাব দিয়েছেন স্বয়ং ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তিনি লিখেছেন, ইসরায়েল সবার দেশ নয়। শুধুমাত্র ইহুদিদের দেশ।

জয়নিউজ/পলাশ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...