ঈদে নগরবাসীকে মেয়র নাছিরের আহ্বান

নগরবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন সৌদি আরবে হজ পালনরত চট্টগ্রাম সিটি করপোরেশনে মেয়র আ জ ম নাছির উদ্দিন। একইসঙ্গে নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাই ও বর্জ্য অপসারণেরও আহ্বান জানান মেয়র।

- Advertisement -

এক বিবৃতিতে মেয়র বলেন, ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। এ এক অনাবিল আনন্দ। যে আনন্দের কোনো তুলনা নেই। এ আনন্দ আল্লাহর নৈকট্য লাভের আনন্দ। এ আনন্দ গুনাহ মাফের এবং বৈষয়িক ব্যস্ততাকে বাদ দিয়ে পরলৌকিক জগতের পাথেয় সংগ্রহ করার আনন্দ। এ আনন্দ গরিব-দুঃখীর সঙ্গে একাত্ম হওয়ার আনন্দ। এ আনন্দ পশু কোরবানির সঙ্গে সঙ্গে মনের পশুকে কোরবানি দেওয়ার আনন্দ।

- Advertisement -google news follower

ঈদ ধনী-গরিব নির্বিশেষে সব নাগরিকের জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসুক এ কামনা করে মেয়র বলেন, পবিত্র এ দিনে আমি মহান আল্লাহর কাছে নগরবাসীর উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও শান্তি কামনা করছি।

মেয়র জানান, প্রতিবারের মতো চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) বিকাল ৪টার মধ্যে নগরের ৪১টি ওয়ার্ডের বর্জ্য অপসারণের পরিকল্পনা নিয়েছে । এবার ৪টি জোনে বিভক্ত হয়ে কোরবানির পশুর বর্জ্য অপসারণ চলবে। এজন্য ৫ হাজার জন শ্রমিক, ৩৫০টি গাড়ি, পশু জবাইকৃত স্থানে ব্লিচিং পাওডার ছিটানোর ব্যবস্থা করা হয়েছে।

- Advertisement -islamibank

ঈদের দিন নগরের দামপাড়ায় চসিক কার্যালয়ে ১টি কন্ট্রোলরুম খোলাসহ চসিকের প্রকৌশল বিভাগের যান্ত্রিক শাখা পরিবহন পুলকে প্রস্তুত রাখা হয়েছে।

নগরবাসীকে নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাই ও বর্জ্য অপসারণেরও আহ্বান জানান মেয়র।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM