ঈদে নগরবাসীকে মেয়র নাছিরের আহ্বান

0

নগরবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন সৌদি আরবে হজ পালনরত চট্টগ্রাম সিটি করপোরেশনে মেয়র আ জ ম নাছির উদ্দিন। একইসঙ্গে নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাই ও বর্জ্য অপসারণেরও আহ্বান জানান মেয়র।

এক বিবৃতিতে মেয়র বলেন, ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। এ এক অনাবিল আনন্দ। যে আনন্দের কোনো তুলনা নেই। এ আনন্দ আল্লাহর নৈকট্য লাভের আনন্দ। এ আনন্দ গুনাহ মাফের এবং বৈষয়িক ব্যস্ততাকে বাদ দিয়ে পরলৌকিক জগতের পাথেয় সংগ্রহ করার আনন্দ। এ আনন্দ গরিব-দুঃখীর সঙ্গে একাত্ম হওয়ার আনন্দ। এ আনন্দ পশু কোরবানির সঙ্গে সঙ্গে মনের পশুকে কোরবানি দেওয়ার আনন্দ।

ঈদ ধনী-গরিব নির্বিশেষে সব নাগরিকের জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসুক এ কামনা করে মেয়র বলেন, পবিত্র এ দিনে আমি মহান আল্লাহর কাছে নগরবাসীর উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও শান্তি কামনা করছি।

মেয়র জানান, প্রতিবারের মতো চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) বিকাল ৪টার মধ্যে নগরের ৪১টি ওয়ার্ডের বর্জ্য অপসারণের পরিকল্পনা নিয়েছে । এবার ৪টি জোনে বিভক্ত হয়ে কোরবানির পশুর বর্জ্য অপসারণ চলবে। এজন্য ৫ হাজার জন শ্রমিক, ৩৫০টি গাড়ি, পশু জবাইকৃত স্থানে ব্লিচিং পাওডার ছিটানোর ব্যবস্থা করা হয়েছে।

ঈদের দিন নগরের দামপাড়ায় চসিক কার্যালয়ে ১টি কন্ট্রোলরুম খোলাসহ চসিকের প্রকৌশল বিভাগের যান্ত্রিক শাখা পরিবহন পুলকে প্রস্তুত রাখা হয়েছে।

নগরবাসীকে নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাই ও বর্জ্য অপসারণেরও আহ্বান জানান মেয়র।

আরও পড়ুন
লোড হচ্ছে...