‘চট্টগ্রাম বাংলাদেশের সবচেয়ে সুন্দর শহর’

0

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত রেনজি তিরিংক বলেন, চট্টগ্রাম বাংলাদেশের সবচেয়ে সুন্দর শহর। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য, পরিবেশ, সাগর-নদী সবকিছু মানুষকে আকৃষ্ট করে।

বুধবার (১৩ মার্চ) দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাতকালে তিনি একথা বলেন।

এসময় ইউরোপীয় ইউনিয়নের বাণিজ্য উপদেষ্টা আবু সাইয়েদ মো. বেলাল, স্পেনের রাষ্ট্রদূত আলবারো ডিসালাস, নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হেরি ভারুইজ, ইতালির রাষ্ট্রদূত এনরিকো নুনজিয়াতা, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব মো. আবু শাহেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত রেনজি তিরিংক বলেন, ইইউ বাংলাদেশের শিক্ষা খাতের উন্নয়নে বড় অংশীদার। উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশে প্রচুর সম্ভাবনা রয়েছে। পোশাক শিল্প, মৎস্য, জনশক্তি, কৃষিসহ বিভিন্ন সেক্টরে বাংলাদেশের ভবিষ্যত উজ্জ্বল।

এসময় ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে থাকা অন্যান্যরা বাংলাদেশের সমসাময়িক উন্নয়ন ও রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার ভূয়সী প্রশংসা করেন।

তিরিংক সিটি মেয়রের কাছে বর্তমানে নগরের চ্যালেঞ্জ ও সমস্যা সম্পর্কে জানতে চাইলে মেয়র বলেন, বর্ষা মৌসুমে জলাবদ্ধতা ও অপরিকল্পিত নগরায়ন বর্তমানে নগরের বড় সমস্যা।

মেয়র প্রতিনিধি দলকে চট্টগ্রাম মহানগর এলাকা, ভূপ্রাকৃতিক অবস্থান, জনসংখ্যা, নগরের শিক্ষা কার্যক্রম, সিটি করপোরেশনের নাগরিক সেবা ও নগর উন্নয়ন কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

জয়নিউজ/কাউছার/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...