ডাকসু ভবনে নিরাপত্তা জোরদার

0

নবনির্বাচিত নেতাদের বরণ করে নেওয়ার আগেই নিরাপত্তা জোরদার করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ কার্যালয় (ডাকসু) ভবনে। দ্বিতল ভবনের প্রবেশপথ, সিঁড়ি ও দরজা সংলগ্ন স্থানে স্থাপন করা হয়েছে সিসি ক্যামেরা।

সূত্র জানায়, নতুন নেতাদের সার্বিক নিরাপত্তার জন্য ডাকসু ভবনের চারপাশে ৯টি সিসি ক্যামেরা লাগানো হয়েছে। ভবনটির দ্বিতীয়তলায় যে ৮টি কক্ষ থেকে পরিচালিত হবে ডাকসুর কার্যক্রম, সেখানে নতুন আসবাবপত্র আনা হচ্ছে।

জানা গেছে, ডাকসুর নবনির্বাচিত নেতারা নিজেদের পছন্দ অনুযায়ী কক্ষের ডিজাইন করে নিতে পারবেন। কিনতে পারবেন পছন্দসই আসবাবপত্র। এজন্য প্রয়োজনীয় বরাদ্দ রয়েছে। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কোনো কক্ষের আসবাবপত্র কেনা হয়নি।

এ বিষয়ে ভবনের সার্বিক তত্ত্বাবধানে থাকা সহকারী কর্মচারী আবুল কালাম আজাদ জানিয়েছেন, নির্বাচনকে ঘিরে ভবনের অনেক কাজ হয়েছে। নতুন করে রঙ, ধোয়া-মোছা ও দেওয়ালে কারুকাজ করা হয়েছে। এছাড়া নিরাপত্তার জন্য ৯টি সিসি ক্যামেরা লাগানো হয়েছে। কক্ষগুলোতে নতুন তালাও লাগানো হয়েছে।

তিনি আরও জানান, ডাকসুর দৈনন্দিন কাজকর্মের জন্য কম্পিউটার, ফটোকপি মেশিন, সিসি ক্যামেরা মনিটরিং করার জন্য একটি মনিটরও ক্রয় করা হয়েছে।

জয়নিউজ/অভিজিত/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...