শীঘ্রই চাকসু নির্বাচন: তথ্যমন্ত্রী

0

ডাকসু নির্বাচন সুষ্ঠুভাবে হয়েছে। শীঘ্রই চাকসু নির্বাচনও অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) রসায়ন বিভাগের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মত প্রাকৃতিক সৌন্দর্য দেশের অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে নেই। তাই এই বিশ্ববিদ্যালয়ের যে কোনো উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে প্রকৃতিকে রক্ষা করে কাজ করতে হবে।

তথ্যমন্ত্রী আরো বলেন, একটি বিশ্ববিদ্যালয়ের বিকাশ হয় গবেষণা ও প্রকাশনার উপর। গবেষণার ক্ষেত্রে রসায়ন বিভাগের আরো বেশি জোর দেওয়া দরকার । গবেষণাখাতে সরকারের কাছে বেশি ফান্ড চাওয়া উচিত।

বিশ্ববিদ্যালয়ের স্মৃতি রোমন্থন করে এ সময় তথ্যমন্ত্রী বলেন, আমি এখানে অনেক সময় কাটিয়েছি। এখানে আসতে পারাটা আমার কাছে অনেক আনন্দের। আজকের দিনটির জন্য আমি সারাদিন ফাঁকা রেখেছি। আমাদের সময় সেশনজট ছিল, কিন্তু এখন তা নেই। এটি বিশ্ববিদ্যালয়ের সাফল্য।

অনুষ্ঠানের উদ্বোধক চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক জরিপে প্রথমস্থান দখল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। ক্রীড়া ও শিক্ষার মাধ্যমে প্রধানমন্ত্রী আধুনিক বিজ্ঞানমনস্ক শিক্ষা ব্যবস্থার প্রর্বতন করেছেন।

দেশের সর্ববৃহৎ হাই-টেক পার্ক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হতে যাচ্ছে বলেও তিনি এ সময় উল্লেখ করেন।

রসায়ন বিভাগের সভাপতি প্রফেসর ড. মনির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. সফিউল আলম।

এর আগে সকাল ১০টায় বিজ্ঞান অনুষদ ভবন থেকে একটি র্যালি বের হয়।

জয়নিউজ/ফয়সাল/পলাশ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...