‘হালদা নদী রক্ষা করা সকলের নৈতিক দায়িত্ব’

0

সাবেক মূখ্য সচিব ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল করিম বলেছেন, হালদা নদী শুধু দেশে নয়, এশিয়ার মধ্যে একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র। তাই এ নদীকে সুরক্ষার করা সকলের নৈতিক দায়িত্ব। প্রশাসন একার পক্ষে নদী রক্ষা করা সম্ভব নয়।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকাল সাড়ে ৪টার দিকে হাটহাজারীর গড়দুয়ারা ইউনিয়নের নয়াহাট বাজার সংলগ্ন হালদা পাড়ে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস-১৯ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সংর্বধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হালদা রক্ষা কমিটি ও বাংলাদেশ নদী পরিব্রাজক দল চট্টগ্রাম জেলা কর্তৃক আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও হালদা গবেষক ড. মঞ্জুরুল কিবরিয়া।

অনুষ্ঠানে হালদা নদীর সুরক্ষায় বিশেষ অবদান রাখায় সাবেক মূখ্য সচিব ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএেসএফ) ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল করিম ও উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিনকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়। এছাড়া সাংবাদিক চৌধুরী মোহাম্মদ ফরিদ ও মোহাম্মদ আলী চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় হালদা রক্ষা কমিটির পক্ষ থেকে ক্রেস্ট দেওয়া হয়।

সভায় বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা আজহারুল আলম, হাটহাজারী প্রেস ক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া, গড়দুয়ারা ইউপি চেয়ারম্যান সরওয়ার মোর্শেদ তালুকদার, ছাত্রনেতা তরিকুল কালাম তুহিন, বাংলাদেশ নদী পরিব্রাজক দল চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক এস এম মুজিব প্রমুখ।

জয়নিউজ/আবু তালেব/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...