ক্লিন ও গ্রিন সিটির রূপকার মেয়র নাছির: স্বরাষ্ট্রমন্ত্রী

0

চট্টগ্রামকে ক্লিন ও গ্রিন সিটিতে রূপান্তর করাতে নগরপিতা আ জ ম নাছির উদ্দীনের ভূয়সী প্রশংসা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (১৪ মার্চ) রাতে নগরের হালিশহর পুলিশ লাইনে জেলা পুলিশের মিডিয়া সেন্টার উদ্বোধন ও মাদক বিরোধী কনসার্টে প্রধান অতিথির বক্তব্যে তিনি নগরপিতার প্রশংসা করেন।

মন্ত্রী বলেন, টানা তৃতীয় বারের মত আওয়ামী লীগ সরকার গঠন করায় অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। এক্ষেত্রে সবাইকে যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে। যেমন- চট্টগ্রামকে ক্লিন ও গ্রিন সিটিতে রূপান্তর করতে এখানকার মেয়র আ জ ম নাছির ‍উদ্দিন অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তার ঐকান্তিক প্রচেষ্টায় চট্টগ্রাম শহরটি আগের চেয়ে অনেক পরিষ্কার-পরিচ্ছন্ন লাগছে। চারিদিকে সবুজের আভা। ক্লিন ও গ্রিন সিটির রূপকার বলা যায় মেয়র নাছিরকে। এভাবেই সবাইকে কাজ করে যেতে হবে।

রাউজানের সংসদ সদস্য এ বি এম ফজলে করিমের প্রশংসা করে মন্ত্রী বলেন, বৃহস্পতিবার সারাদিন আমি রাউজানে ঘুরেছি। স্থানীয় সংসদ সদস্য ফজলে করিম এখানে আমূল পরিবর্তন এনেছেন। উন্নয়নের ছোঁয়া সবদিকে। এভাবেই দেশের সব জেলা-উপজেলাকে বদলে দিতে হবে।

প্রধানমন্ত্রীর বিচক্ষণ নেতৃত্বের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ এগিয়ে চলছে। জনগণ সকল ক্ষমতার উৎস। জনগণ মনে করছে, শেখ হাসিনার হাতেই দেশ নিরাপদ। তাই তাঁকেই পরপর তিনবার ভোট দিয়ে জনগণ নির্বাচিত করেছে।  তাঁর আমলে দেশের এমন কোনো সেক্টর নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি।

পুলিশ সদস্যদের কাজের প্রশংসা করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধ থেকে আমাদের সবসময় প্রেরণা নিতে হবে। স্বাধীনতা বিরোধী শক্তি একসময়  দেশের রাষ্ট্রক্ষমতায় বসে ইতিহাস পাল্টে দিতে চেয়েছিল। কিন্তু সত্য কখনো গোপন থাকে না। দেশ যে আবার সঠিক পথে পরিচালিত হচ্ছে এক্ষেত্রে পুলিশ সদস্যদের অবদান কম নয়। তারা জীবন বাজি রেখে দেশের জন্য কাজ করে যাচ্ছেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী, মিরসরাইয়ের সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি গোলাম ফারুক, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবর রহমান, জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, জয়নিউজ সম্পাদক ও কমিউনিটি পুলিশের সদস্য সচিব অহীদ সিরাজ চৌধুরী স্বপন প্রমুখ।

আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

জয়নিউজ/রুবেল/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...