ক্রাইস্টচার্চ হামলা: দুই বাংলাদেশি নিহত, গুলিবিদ্ধ ৮

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে হামলার ঘটনায় নিহতদের মধ্যে অন্তত দুইজন বাংলাদেশি রয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশের অনারারি কনসাল ইঞ্জিনিয়ার শফিকুর রহমান।

- Advertisement -

তিনি জানান, গুলিবিদ্ধ অবস্থায় আরও ৮ বাংলাদেশিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় বাংলাদেশি কমিউনিটির কাছ থেকে তিনি এ খবর পেয়েছেন।

- Advertisement -google news follower

শুক্রবার (১৫ মার্চ) অনেকেই জুমার নামাজ পড়তে আল নূর মসজিদে গিয়েছিলেন। তাদের মধ্যে কয়েকজন না ফেরায় পরিবারের সদস্যরা খোঁজ শুরু করেন। পরে হাসপাতালে দশজনের গুলিবিদ্ধ অবস্থায় ভর্তি হওয়ার খবর পাওয়া যায়। তাদের মধ্যে দু’জন মারা গেছেন।

নিহতদের মধ্যে ড. সামাদ নামে ষাটোর্ধ্ব একজন বাংলাদেশি কৃষিবিদ রয়েছেন, যিনি লিংকন ইউনিভার্সিটিতে অধ্যাপনা করতেন। তার বাড়ি ময়মনসিংহে। অন্যজনকে মিসেস ফরিদ হিসেবে স্থানীয় কমিউনিটির লোকেরা চিনতেন।

- Advertisement -islamibank

নিউজিল্যান্ডে বাংলাদেশের স্থায়ী দূতাবাস নেই, অনারারি কনসাল ইঞ্জিনিয়ার শফিকুর রহমান থাকেন অকল্যান্ডে। সেখান থেকে তিনি ক্রাইস্টচার্চের বাংলাদেশি কমিউনিটির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।

জয়নিউজ/পলাশ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM