সুপ্রিম কোর্ট বার সভাপতি আমিন, সম্পাদক খোকন

0

সুপ্রিম কোর্ট আইনজীবী (বার) সমিতির ২০১৯-২০ মেয়াদে সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত আবু মোহাম্মদ (এ এম) আমিন উদ্দিন ও সম্পাদক পদে বিএনপি-জামায়াত সমর্থিত এ এম মাহবুব উদ্দিন খোকন নির্বাচিত হয়েছেন।

বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী (নীল) প্যানেল একটি সহসভাপতি, কোষাধ্যক্ষ ও একটি সহসম্পাদক, ৪টি সদস্যসহ মোট ৮ পদে জয়ী হয়ে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে।

আওয়ামী লীগ সমর্থক বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ (সাদা) প্যানেল পেয়েছে সভাপতি, একটি সহসভাপতি, একটি সহসম্পাদক ও ৩টি সদস্যসহ ৬টি পদ।

এ এম আমিন উদ্দিন ৩২২৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। আর সম্পাদক পদে ৩০৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মাহবুব উদ্দিন খোকন।

শুক্রবার (১৫ মার্চ) বেলা ১১টা ৪৫ মিনিটে ফলাফল ঘোষণা করেন নির্বাচন উপ-কমিটির আহ্বায়ক ও জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মসিউজ্জামান।

এ এম আমিন উদ্দিন ২০০৬-০৭ মেয়াদে সুপ্রিম কোর্ট বারের সম্পাদক নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছিলেন। মাহবুব উদ্দিন খোকন এ নিয়ে টানা সাত বার সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

সহসভাপতি পদে আবদুল বাতেন (নীল) ও মো. জসিম উদ্দিন (সাদা), কোষাধ্যক্ষ পদে মো. ইমাম হোসেন (নীল), সহসম্পাদক পদে কাজী শামসুল ইসলাম শুভ (সাদা) ও শরিফ ইউ আহমেদ (নীল)। সুপ্রিম কোর্ট বারের কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে সাতটি সম্পাদকীয় ও সাতটি নির্বাহী সদস্যের পদ রয়েছে।

বুধ ও বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। মাঝে এক ঘণ্টা বিরতি ছিল। বৃহস্পতিবার রাত ৩টা থেকে শুরু হয় ভোট গণনা।

সুপ্রিম কোর্ট বারের এসিস্ট্যান্ট সুপারিন্টেন্ডেন্ট মো. রফিক উল্লাহ জানিয়েছেন এবারের নির্বাচনে ভোট পড়েছে ৫ হাজার ৮২১।

জয়নিউজ/অভিজিত/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...