বীমা খাতকে ঢেলে সাজানোর আহ্বান তথ্যমন্ত্রীর

0

বাংলাদেশকে ‘সোস্যাল ওয়েলফেয়ার স্টেস্টে ‘ পরিণত করতে বর্তমান সরকার কাজ করছে উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আমরা যে সামাজিক নিরাপত্তা বলয় তৈরি করতে চাই, সেখানে বীমা খাতকে উপযোগী হয়ে উঠতে নিজেদের ঢেলে সাজাতে হবে।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে তৃতীয় বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেন।

বীমায় ক্ষতিপূরণ পাওয়ার ক্ষেত্রে মানুষ হয়রানির শিকার হয় মন্তব্য করে মন্ত্রী বলেন, এটা দূর করতে হবে। সবাই করে না, কেউ কেউ করে। এতে আস্থার সংকট হয়। আস্থা সংকট দূর করা গেলে বীমা খাত ভারতকে ছাড়িয়ে যাবে। সামাজিক নিরাপত্তা বেষ্টনী খাতে বাজেটের ১৩ দশমিক ৮১ শতাংশ বরাদ্দ দেওয়া হয়েছে। এ খাতে বীমা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

এসময় মন্ত্রী, স্বাস্থ্য বীমা, গাড়িচালকদের জন্য বীমা, শ্রমিকের জন্য গ্রুপ বীমা, সম্পদের বীমা করার জন্য বীমা কর্তৃপক্ষকে উদ্যোগ নিতে বলেন। তিনি বলেন, বীমা নিয়ে মানুষের সংশয় দূর করতে হবে।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, জীবন বীমা করপোরেশনের চেয়ারম্যান সেলিনা আফরোজ ও চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

এর আগে ফিতা কেটে, বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী। বীমা দাবির তিনটি চেক বিতরণ করেন তিনি। স্বপন দাশের পরিচালনায় নৃত্য পরিবেশন করে ঘুঙুর নৃত্যকলা কেন্দ্রের শিশুশিল্পীরা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন আবৃত্তি শিল্পী আয়েশা হক শিমু।

জয়নিউজ/পার্থ নন্দী/হিমেল/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...