বাংলাদেশ নিয়ে বিশ্ববাসী উদ্বিগ্ন: খসরু

0

বাংলাদেশের গণতন্ত্র নিয়ে বিশ্ববাসী উদ্বিগ্ন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আমেরিকার বার্ষিক মানবাধিকার রিপোর্টে বাংলাদেশ নিয়ে যা বলা হয়েছে তাতে বোঝা যাচ্ছে, আমাদের গণতন্ত্র নিয়ে বিশ্ববাসী উদ্বিগ্ন।

শনিবার (১৬ মার্চ) সকালে বিএনপিপন্থি কৃষিবিদদের সংগঠন এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (অ্যাব) নবগঠিত কমিটির নেতাদের সঙ্গে নিয়ে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানোর পর তিনি এসব কথা বলেন।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন বিএনপি নেতা শামসুজ্জামান দুদু, খায়রুল কবির খোকন, শামীমুর রহমান শামীম, আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, হাসান জাফর তুহিন, অ্যাব’র আহ্বায়ক রাশিদুল হাসান হারুন, প্রথম যুগ্ম আহ্বায়ক গোলাম হাফিজ কেনেডি, সদস্য সচিব জি কে মোস্তাফিজুর রহমান প্রমুখ ।

এ সময় খসরু আরো বলেন, বিশ্বের সব গণতান্ত্রিক দেশ ৩০ ডিসেম্বরের নির্বাচন প্রত্যাখ্যান করেছে। খালেদা জিয়ার বিরুদ্ধে সব মামলা মিথ্যা ও দেশের নিরাপত্তা নিয়ে সরকার ছিনিমিনি খেলছে এ বিষয়গুলো এই রিপোর্টে এসেছে। এতে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। তারা দেশের মানুষের মনের কথাগুলো বলেছে। এই রিপোর্টের মাধ্যমে বুঝতে পারছি, বিশ্ববাসী আজ বাংলাদেশ নিয়ে উদ্বিগ্ন।

আমির খসরু বলেন, জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়ার কারণে আজ দেশে এ অবস্থার সৃষ্টি হয়েছে। জনগণের অধিকার ফিরিয়ে দেওয়ার আন্দোলনের দিকে আমরা যাচ্ছি। আমার বিশ্বাস, দেশের স্বাধীনতা আন্দোলন থেকে সব আন্দোলনে এদেশের মানুষ জয়ী হয়েছে। এবারও তারা জয়ী হবে।

গ্যাসের মূল্য বাড়ানোর ব্যাপারে তিনি বলেন, গণশুনানির নামে প্রতারণা চলছে। জনগণের ওপর বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে। এমনিতেই দেশের সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা কমে গেছে। গ্যাসের মূল্য বাড়ানোর এই সিদ্ধান্তের কারণে আজ সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হবে এবং তাদের ক্রয়ক্ষমতা আরও কমবে।

অন্যদিকে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের সম্পদ হাজার গুণ বেড়েছে বলেও তিনি উল্লেখ করেন।

জয়নিউজ/অভিজিত/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...