এক ইউনিয়নেই ৫ ভাইস চেয়ারম্যান প্রার্থী!

0

দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে হাটহাজারীতে ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১০ জন প্রার্থী। ইতোমধ্যে এক ইউনিয়ন থেকে ভাইস-চেয়ারম্যান পদে পুরুষ ৪ জন ও মহিলা পদে ১ জনসহ মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সোমবার (১৮ মার্চ) এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রার্থীরা হলেন উপজেলার ১১নং ফতেপুর ইউনিয়নের ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে বই প্রতীকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মো. কলিম, বৈদ্যুতিক বাল্ব প্রতীকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এম এ খালেদ চৌধুরী, উড়োজাহাজ প্রতীকের চবির সাবেক ছাত্রনেতা লায়ন কে এম জামাল উদ্দিন, চেয়ার প্রতীকে ইসলামিক ফ্রন্ট নেতা কাজী মো. আলাউদ্দিন আজাদ ও কলস প্রতীকে চট্টগ্রাম উত্তর জেলা যুব মহিলা লীগের সদস্য মোক্তার বেগম মুক্ত।

এদিকে একটি ইউনিয়ন থেকে ৫ জন প্রার্থী হওয়ায় এলাকায় ও উপজেলার সাধারণ মানুষের মধ্যে কৌতুহলের জন্ম নিয়েছে। এছাড়া কে, কাকে ভোটাধিকার প্রয়োগ করবে তা নিয়ে চলছে ব্যাপক জল্পনা-কল্পনা। তারমধ্যে সরকার দলীয় নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে মিশ্র প্রতিক্রিয়া।

এদিকে ৬ মার্চ রাতে ফতেপুর ইউনিয়ন পরিষদে এক সাংবাদ সম্মেলনে মা এবং এক বন্ধুর মৃত্যুতে মানসিকভাবে ভেঙে পড়েছেন এমনটা দাবি করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদপ্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মো. কলিম।

প্রসঙ্গত, হাটহাজারীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক এস এম রাশেদুল আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৮ জন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জয়নিউজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...