মুসলিম অভিবাসীবিরোধী সিনেটরের মাথায় ডিম ভাঙল কিশোর! (ভিডিওসহ)

0

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার জন্য মুসলিম অভিবাসীদের দায়ী করে বক্তব্য দিয়ে এক কিশোরের ক্ষোভের মুখে পড়েছেন অস্ট্রেলিয়ান সিনেটর ফ্রেজার অ্যানিং।

শনিবার (১৬ মার্চ) অস্ট্রেলিয়ার মেলবোর্নে এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেওয়ার সময় তার মাথায় ডিম ভাঙেন সেই কিশোর।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা গেছে, একটি সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন সিনেটর ফ্রেজার অ্যানিং। ঠিক সেসময় এক কিশোর পেছন থেকে এসে তার মাথার খুব কাছ থেকে একটি ডিম ভাঙেন। ডিমটি ভেঙে ভেতরের অংশ তার মাথায় লেগে যায়। সে সময় কিশোরটি তার অন্য হাত দিয়ে ডিম ভাঙার দৃশ্যটি মোবাইলে ভিডিও করে। সঙ্গে সঙ্গে ঘুরে দাঁড়িয়ে ফ্রেজার ওই কিশোরকে চড় মারেন।

পরে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ওই কিশোরকে আটকে জিজ্ঞাসবাদ করেন। একপর্যায়ে বিপজ্জনক কিছু না পেয়ে তাকে ছেড়ে দেন তারা। তবে ওই কিশোরের নাম নিশ্চিত করেনি গণমাধ্যম।

এর আগে গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলা হয়। হামলায় ৪৯ জন প্রাণ হারান। এর প্রতিক্রিয়ায় ফ্রেজার বলেছিলেন, নিউজিল্যান্ডের মসজিদে যে হামলার ঘটনা ঘটেছে সেটা নিউজিল্যান্ডে মুসলিম অভিবাসীদের আশ্রয় দেওয়ার ফল।

তবে সে দেশের প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেন, ‘ফ্রেজারের বক্তব্য আতঙ্কজনক ও কুৎসিত। অস্ট্রেলিয়াতে এ ধরনের বক্তব্যের কোনো স্থান নেই।’

জয়নিউজ/পার্থ নন্দী/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...