কুলগাঁও কলেজে নতুন ভবন নির্মাণের ঘোষণা মেয়রের

0

কুলগাঁও কলেজে শীতাতপ নিয়ন্ত্রিত বহুতল একটি প্রশাসনিক ভবন নির্মাণের ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শনিবার (১৬ মার্চ) কুলগাঁও সিটি করপোরেশন কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী, এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও একাদশ এবং স্নাতক (পাস) শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এ ঘোষণা দেন।

১৫ শতক জায়গার উপর এ ভবন নির্মিত হবে উল্লেখ করে মেয়র বলেন, পরিপূর্ণ জ্ঞানার্জনের মাধ্যমে সুশিক্ষায় শিক্ষিত হয়ে সততা ও নৈতিকতাবোধসম্পন্ন দক্ষ ও যোগ্য মানব সম্পদই পারে জ্ঞাননির্ভর সমাজ প্রতিষ্ঠা করতে। তাই জ্ঞানভিত্তিক যুক্তিনির্ভর সমাজ প্রতিষ্ঠায় জ্ঞান সৃজন, জ্ঞান বিতরণ ও জ্ঞানার্জনের কোনো বিকল্প নেই।

পরে মেয়র সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানের শুরুতে মেয়র দেড় কোটি টাকা ব্যয়ে সম্প্রসারিত কলেজের একাডেমিক ভবনের ৩য় ও ৪র্থ তলা উদ্বোধন করেন।

চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়ার সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কাউন্সিলর মোহাম্মদ সাহেদ ইকবাল বাবু, মোহাম্মদ ইয়াকুব, শিক্ষার্থী দূর্জয় নাথ, জ্যোতি দত্ত, উষা ও মিম।

এসময় চসিকের নির্বাহী প্রকৌশলী মো. আবু ছিদ্দিক, কলেজ পরিচালনা পর্ষদের শফিকুল হাসান, কামরুল হাসান, জানে আলম, জাকিয়া বেগম, প্রধান শিক্ষক এস এম এহসান উদ্দিন, শিক্ষক মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মো. আমিনুল হক খান।

জয়নিউজ/কাউছার/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...