পুরো চট্টগ্রাম সাজবে নান্দনিক সাজে: মেয়র

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, শহরজুড়ে সৌন্দর্যবর্ধনের কাজ চলছে। ধীরে ধীরে পুরো শহরকে নান্দনিক এক নগরে রূপান্তর করা হবে।

শনিবার (১৬ মার্চ) রাত ৯টায় নগরের আউটার স্টেডিয়ামের পাশে সংস্কারকৃত ফুটপাতের উদ্বোধনকালে মেয়র এসব কথা বলেন।

মেয়র নাছির বলেন, এই শহরকে সুন্দর রাখার দায়িত্ব আমার আপনার সবার। আউটার স্টেডিয়ামের নান্দনিক সৌন্দর্য রক্ষায় সিটি করপোরেশনের পাশাপাশি নগরবাসীকেও ভূমিকা রাখতে হবে। এখানে যে গাছগুলো আছে সেগুলোর পরিচর্যা করতে হবে। আশপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে হবে।

তিনি বলেন, আউটার স্টেডিয়ামের পুরো মাঠজুড়ে থাকবে সবুজ ঘাস। এখানে ফুটবল, ক্রিকেট ও হকি খেলা হবে। পুরো মাঠটি উন্মুক্ত থাকবে খেলাধুলার জন্য।

তিনি আরো বলেন, থিয়েটার ইনস্টিটিউটে যেমন মুক্তমঞ্চ আছে, ঠিক তেমনি এখানেও খোলা আকাশের নিচে মুক্তমঞ্চ হবে। সেখানে সিটি করপোরেশনের অনুমতি নিয়ে যে কেউ অনুষ্ঠান করতে পারবেন।

মেয়র বলেন, আউটার স্টেডিয়ামের উত্তর ও পূর্বপাশের ৮০০ ফুট দীর্ঘ ফুটপাতের উন্নয়ন ও সৌন্দর্যবর্ধন করা হয়েছে। ২৪ ফুট প্রস্থের ফুটপাতকে আট ফুট করে তিন লেনে ভাগ করা হয়েছে। প্রথম ও তৃতীয় লেনে হাঁটার পথ থাকবে এবং মাঝখানের লেনে বাগান করা হয়েছে। তৈরি করা হয়েছে পুরুষ ও মহিলাদের জন্য আলাদা গণশৌচাগার। দর্শনার্থী ও পথচারিদের বসার ব্যবস্থা করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র ও কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, মো. সলিম উল্লাহ বাচ্চু, মো. গিয়াস উদ্দীন, সংরক্ষিত কাউন্সিলর আবিদা আজাদ, ফিউশন ডিজাইনের ব্যবস্থাপনা পরিচালক হোসাইন বাদল।

জয়নিউজ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...