নিরাপত্তাকে গুরুত্ব দিতে হবে: সুজন

0

ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসীর হামলা ও বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের সৌভাগ্যক্রমে বেঁচে যাওয়ার ঘটনায় টনক নড়েছে বিসিবির।

অল্পের জন্য বেঁচে যাওয়া ক্রিকেটারদের সঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড কোনো নিরাপত্তা কর্মীই দেয়নি।

বিসিবির পরিচালক ও জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বলেছেন, ভবিষ্যতে সবচেয়ে গুরুত্ব দিতে হবে নিরাপত্তা ব্যবস্থাকে। প্রতিটি সফরের আগে অগ্রবর্তী দল পাঠাতে হবে। তাদের রিপোর্টের ভিত্তিতে সন্তুষ্ট হলেই বাংলাদেশ দলকে পাঠানো হবে।

বিসিবি একাডেমি মাঠে সুজন বলেন, ক্রিকেটারদের ইনজুরির চিকিৎসা করনোর মতোই গুরুত্ব দিয়ে দেখতে হবে নিরাপত্তা ব্যবস্থাকে।

শনিবার (১৬মার্চ) মধ্যেরাতে তিনি সাংবাদিকদের বলেছেন, আমরা যেমন ওদের ইনজুরি কাটানোর জন্য কাজ করি, ভালো জায়গায় ট্রিটমেন্টে পাঠাই, তেমন আমাদের নিরাপত্তার বিষয়টিও অনেক গুরুত্বপূর্ণ এবং শক্তভাবে এনিরাপত্তার বিষয়টি দেখা উচিৎ। সেটি আমরা যেখানেই পাঠাই। ইংল্যান্ড বা অস্ট্রেলিয়া যেখানেই হোক

ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতোই নিরাপত্তার বিষয়ে আরও সচেতন হতে হবে বাংলাদেশকে। সুজন বলেন, অন্যান্য দেশগুলো নিরাপত্তার ব্যাপারে যেভাবে সচেতন থাকে আমাদের দেশেরও সচেতনতা বৃদ্ধি করা জরুরি। সেটি যেখানেই খেলা হোক, ইংল্যান্ড কিংবা অস্ট্রেলিয়া হোক আমাদের বাংলাদেশে যে নিরাপত্তা দল আছে তাঁরা যাবে এবং নিরাপত্তা নিয়ে আলাপ করবে।

ভবিষ্যতে পূর্ণ নিরাপত্তা আয়োজন দেখেই দল পাঠাতে হবে বলে উল্লেখ করেন সুজন। তিনি বলেছেন, এখানে যখন ইংল্যান্ড, অস্ট্রেলিয়া কিংবা নিউজিল্যান্ড আসে তখন পুরো সিকিউরিটি দল আসে। আমাদের হোটেল চেক করে, রাস্তাঘাট দেখে। কোন রাস্তা দিয়ে বাস আসবে এবং কোন দিক দিয়ে হোটেলে যাবে প্রত্যেকটি জিনিস দেখে। এমনকি প্রত্যেকটি ভেন্যুতেই যায়। আমার মনে হয় বাংলাদেশেরও এমন করা উচিৎ। কারণ ওরাও আন্তর্জাতিক দল, আমরাও আন্তর্জাতিক দল। প্রতিটি সফরের আগেই আমাদের নিরাপত্তা দল যাওয়া উচিৎ বলে আমার মনে হয়।

জয়নিউজ/অভিজিত/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...