স্যামসাং আনছে হাতঘড়ির মতো স্মার্টফোন

হাতঘড়ির মতো উপযোগী স্মার্টফোন আনছে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং। শুরু করেছে বাঁকানো পর্দার ভাঁজযোগ্য ফোন তৈরির কাজ। বিশ্ব মেধাস্বত্ব সংস্থায় পেটেন্টের জন্য আবেদনও করেছে স্যামসাং।

- Advertisement -

পেটেন্টের আবেদন অনুযায়ী, ভাঁজযোগ্য ফোনটির ডিসপ্লে হাতে পরিধানের পাশাপাশি তা এক দিকে প্যাঁচানো যাবে। ফোনটির ডিসপ্লে যাতে নিজে থেকে খুলে সোজা হয়ে না যায় সেজন্য লকের ব্যবস্থা রাখা হয়েছে।

- Advertisement -google news follower

ডিভাইসটির পেছনের এক পাশে একটি সরু স্লাইডার আছে যা এক হাত দিয়ে চালানো যাবে। ডিভাইসটির উভয় পাশে চুম্বক স্থাপন করা হয়েছে। তাই এটি হাতের কব্জিতে প্যাঁচালেও এর আকৃতি অটুট থাকবে। এটির স্লাইডারের একপাশে ক্যামেরাও রাখা হয়েছে।

স্মার্টফোনটির নিচের দিকে আছে চার্জের পোর্ট। ফোনটির পেছনের অংশ ইস্পাত দিয়ে তৈরি একটি ফ্লেক্সিবল রাবারের প্লেটের ওপর বসানো হয়েছে। এটিতে বেশ কিছু ছোট লিংক রাখা হয়েছে যা ফোনটিকে বাঁকাতে সহায়তা করে।

- Advertisement -islamibank

তবে এমন ধারণা নিয়ে স্যামসাং সবার প্রথম কাজ করছে তা নয়। ২০১৬ সালে লেনেভো হাতে পরিধানযোগ্য স্মার্টঘড়ির নকশা করার কথা প্রকাশ করেছিল। এছাড়া কব্জিতে পরার উপযোগী স্মার্টফোন বানাচ্ছে চীনের প্রতিষ্ঠান টিসিএল।

জয়নিউজ/পলাশ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM