খাগড়াছড়িতে ভোট চলছে

0

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির ৮ উপজেলায় ভোটগ্রহণ চলছে। সকাল ৮টায়  শুরু হওয়া ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত।

১৭৫টি ভোটকেন্দ্রে ৪ লাখ ১২ হজার ৮শ’ ৫৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ২ লাখ ১১ হাজার ৭১৬ এবং নারী ভোটার ২ লাখ ১ হাজার ১৩৮ জন।

চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে এবার ৭৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ২১ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন ২৯ জন।

ইতোমধ্যে খাগড়াছড়ি সদর ও মানিকছড়ি উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। মানিকছড়িতে ভাইস চেয়ারম্যানও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

অপর ৬ উপজেলার মধ্যে মাটিরাঙ্গায় আওয়ামী লীগ প্রার্থী মো. রফিকুল ইসলামের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে আছেন মো. তাজুল ইসলাম। রামগড়ে আওয়ামী লীগের প্রার্থী বিশ্ব প্রদীপ কারবারির বিরুদ্ধে মাঠে আছেন মো. আবু বক্কর ছিদ্দিক। অন্য ৪ উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের আঞ্চলিক দলগুলোর স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে লড়াই করতে হচ্ছে।

নির্বাচনকে ঘিরে প্রতিটি উপজেলায় একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ, সেনাবাহিনী ও বিজিবি নিয়োজিত আছে। প্রতি উপজেলায় দুই প্লাটুন করে বিজিবি মোতায়েন আছে। দীঘিনালা, পানছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলাকে অধিকতর গুরুত্ব দিয়ে সেখানে আরও এক প্লাটুন করে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।

জয়নিউজ/সবুজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...